শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

৫ সেপ্টেম্বর জানা যাবে কবে খুলছে শিক্ষা প্রতিষ্ঠান

শিক্ষাপ্রতিষ্ঠান খুললে ক্লাস হবে যেভাবে

শিক্ষাপ্রতিষ্ঠান খুললে ক্লাস হবে যেভাবে

বুধবার, ১ সেপ্টেম্বর, ২০২১

 

 

২৭৪ বার পড়া হয়েছে

প্রিয় পাঠকঃ করোনা সংক্রমণ ১০ শতাংশের নিচে নামলে খুলবে শিক্ষা প্রতিষ্ঠান।বুধবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন । এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে আগামীকালের পরবর্তী ৫ সেপ্টেম্বর উচ্চপর্যায়ের বৈঠক ডাকা হয়েছে। কবে থেকে স্কুল-কলেজ খুলে দেওয়া হবে বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হবে। শিক্ষামন্ত্রীর সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

তিনি আরও জানান, দীর্ঘদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীরা অনেক পিছিয়ে গেছে, আর এ ক্ষতি কীভাবে পূরণ করা যায় সে বিষয়ে আমরা কিছু পরিকল্পনা তৈরি করেছি। বৈঠকে আমরা তা উপস্থাপন করবো। এসব পরিকল্পনা আলোচনার মাধ্যমে চূড়ান্ত করা হবে। এরপর সব সিদ্ধান্ত গণমাধ্যমে জানিয়ে দেওয়া হবে। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এ বৈঠকে সভাপতিত্ব করবেন বলেও জানান তিনি।

জানা গেছে, শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া ও খোলার পর দীর্ঘদিনের ক্ষতি কাটিয়ে উঠতে পরিকল্পনা চূড়ান্তকরণ, স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণ ও অনুসরণ পদ্ধতি প্রণয়ন, এসএসসি-এইচএসসি সমমান পরীক্ষাগুলো দ্রুত সম্পন্ন করাসহ বেশ কিছু বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। এ বৈঠকে শিক্ষা মন্ত্রণালয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, স্বাস্থ্য মন্ত্রণালয় ও জাতীয় পর্যায়ের টেকনিক্যাল কমিটির সদস্যরা উপস্থিত থাকবেন।

ট্যাগ :

আরো পড়ুন