শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

সিটি করপোরেশনের ২৪৬৩ কোটি টাকার বাজেট ঘোষণা

সিটি করপোরেশনের ২৪৬৩ কোটি টাকার বাজেট ঘোষণা

সিটি করপোরেশনের ২৪৬৩ কোটি টাকার বাজেট ঘোষণা

রবিবার, ২৭ জুন, ২০২১

 

 

২১৮ বার পড়া হয়েছে

প্রিয় পাঠকঃচলতি অর্থবছরের (২০২১-২২) জন্য দুই হাজার ৪৬৩ কোটি ৯৬ লাখ টাকার বাজেট ঘোষণা করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। এছাড়া আগের অর্থবছরের সংশোধিত বাজেটও উপস্থাপন করা হয়েছে। রোববার (২৭ জুন) দুপুরে চট্টগ্রামের থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে এ বাজেট ঘোষণা করেন সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী। মেয়র হিসেবে প্রথম বাজেট ঘোষণা করলেন তিনি।

২০২০-২১ অর্থবছরের জন্য দুই হাজার ৪৬৩ কোটি ৯৬ লাখ টাকার বাজেটের মধ্যে নিজস্ব উৎসে আয় ধরা হয়েছে ৮৫২ কোটি ১ লাখ টাকা। উন্নয়ন অনুদান খাতে সরকার থেকে সম্ভাব্য আয় ধরা হয়েছে ১ হাজার ৫৭০ কোটি টাকা। অন্যান্য উৎস ও ত্রাণ সাহায্য খাতে ৪১ কোটি ৯৫ লাখ টাকা আয় ধরা হয়েছে।

এদিকে ২০২০-২১ অর্থবছরের দুই হাজার ৪২৫ কোটি ৪২ লাখ ৮২ হাজার টাকা মূল বাজেট হলেও সংশোধিত বাজেটে তা দাঁড়ায় এক হাজার এক কোটি ৩৬ লাখ ৪৫ হাজার টাকা।
সিটি করপোরেশনের ২৪৬৩ কোটি টাকার বাজেট ঘোষণা 1
বাজেট বক্তৃতায় মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, ‘নগরবাসীর আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটানোর প্রত্যাশা এবং চট্টগ্রাম নগরকে পরিবেশগত, প্রযুক্তিগত ও অর্থনৈতিকভাবে সমৃদ্ধ, নান্দনিক ও বাসযোগ্য নগর হিসেবে প্রতিষ্ঠা করার জন্য এই বাজেট। জনগণের প্রত্যাশিত সেবা ও উন্নয়ন কর্মকাণ্ড নিশ্চিত করার জন্য নগরবাসীর সর্বাত্মক সহযোগিতা প্রয়োজন। আমি দায়িত্ব পালনকালে সিটি করপোরেশনের নিজস্ব আয়ের উৎসগুলোর পরিধি বাড়াব। সেই সঙ্গে রাজস্ব আদায়ের প্রক্রিয়াকে সহজতর করা হবে, যাতে নগরবাসী কর প্রদানে উৎসাহিত হয়।’

ট্যাগ :

আরো পড়ুন