শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

সাজা থেকে খালাস পেলেন ছাত্রলীগ নেতা রনি

সাজা থেকে খালাস পেলেন ছাত্রলীগ নেতা রনি

সাজা থেকে খালাস পেলেন ছাত্রলীগ নেতা রনি

রবিবার, ১২ ডিসেম্বর, ২০২১

 

 

১৯২ বার পড়া হয়েছে

প্রিয় পাঠকঃচট্টগ্রামের হাটহাজারী উপজেলার এক ইউনিয়নের ভোটকেন্দ্রে অবৈধ প্রবেশ ও প্রভাব বিস্তারের অভিযোগে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনিকে দেওয়া ভ্রাম্যমাণ আদালতের ২ বছরের সাজা মওকুফ করেছেন চট্টগ্রামের একটি আদালত। ফলে ওই সাজা থেকে খালাস পেয়েছেন রনি।

রোববার (১২ ডিসেম্বর) দুপুরে চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম জেলা ও দায়রা জজ ফারজানা আকতারের আদালত এই আদেশ দেন।

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মোহাম্মদ নাছির উদ্দিন বলেন, ভোটকেন্দ্রে অবৈধ প্রবেশ ও প্রভাব বিস্তারের অভিযোগে রনিকে দুই বছরের কারাদণ্ড দিয়েছিলেন ভ্রাম্যমাণ আদালত। এর বিরুদ্ধে আদালতে আপিল করেছিলেন নুরুল আজিম রনি। আদালত তার আপিল মঞ্জুর করেছেন। তার দুই বছরের সাজা মওকুফ করে খালাস দিয়েছেন।

নুরুল আজিম রনির আইনজীবী শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, ২০১৬ সালে ইউনিয়ন পরিষদ নির্বাচনের সময় হাটহাজারীতে নির্বাচনি আচরণ বিধি ভঙ্গের অভিযোগ এনে বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হারুনুর রশিদ মোবাইল কোর্টের মাধ্যমে সঙ্গে সঙ্গেই ২ বছরের সাজা দিয়ে নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনিকে জেলে পাঠান।

পরে আমরা উচ্চ আদালত তথা বিজ্ঞ জেলা ও দায়রা জজ আদালতে আপিল দায়েরের মাধ্যমে জামিন আবেদন করি। তখন আদালত জামিন মঞ্জুর করেন। এছাড়া আপিল নিষ্পত্তির জন্য অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৪র্থ আদালতে পাঠান। আপিল শুনানি শেষে আজকে আদালত আমাদের আপিল মঞ্জুর করেন। এছাড়া জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ভ্রাম্যমাণ আদালতের সাজা বেআইনি ও অবৈধ ঘোষণা করে নুরুল আজিম রনিকে বেকসুর খালাস দেন।

সূত্র জানায়, ২০১৬ সালের ৭ মে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন চলাকালে চট্টগ্রামের হাটহাজারীর মির্জাপুর ইউনিয়নের একটি কেন্দ্রের পাশ থেকে অস্ত্র, গুলি ও ব্যালট পেপারে ব্যবহৃত একটি সিলসহ নুরুল আজিম রনিকে আটক করে বিজিবি। পরে ভ্রাম্যমাণ আদালত ভোটকেন্দ্রে অবৈধ প্রবেশ ও প্রভাব বিস্তারের অভিযোগে ইউপি নির্বাচন আইনে তাকে দুই বছরের কারাদণ্ড দেন। এ ছাড়া তার বিরুদ্ধে হাটহাজারী থানায় অস্ত্র আইনে পুলিশ বাদী হয়ে আরেকটি মামলা করে।

ট্যাগ :

আরো পড়ুন