শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

সাংবাদিক সরোয়ার অপহরণ : পিবিআইকে মামলা পুনঃতদন্তের নির্দেশ

সাংবাদিক সরোয়ার অপহরণ : পিবিআইকে মামলা পুনঃতদন্তের নির্দেশ

সাংবাদিক সরোয়ার অপহরণ : পিবিআইকে মামলা পুনঃতদন্তের নির্দেশ

রবিবার, ১০ অক্টোবর, ২০২১

 

 

২০৭ বার পড়া হয়েছে

প্রিয় পাঠকঃচট্টগ্রামে সাংবাদিক গোলাম সরওয়ারকে অপহরণের ঘটনায় দায়ের হওয়া মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) পুনঃতদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।রোববার (১০ অক্টোবর) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহনাজ রহমানের আদালত বাদীর আবেদনের পরিপ্রেক্ষিতে শুনানি শেষে এ আদেশ দিয়েছেন।

গোলাম সরওয়ারের আইনজীবী মো. আশরাফ উদ্দিন খন্দকার রনি বলেন, সাংবাদিক গোলাম সরওয়ারকে অপহরণের ঘটনায় কোতোয়ালি থানায় দায়ের হওয়া মামলায় আদালতে অভিযোগপত্র দিয়েছিল কোতোয়ালি থানা পুলিশ। কিন্তু পুলিশ দায়সারা তদন্ত করে। তারা অপহরণের কোনো আলামত পায়নি বলে অভিযোগপত্রে জানায়।

তিনি আরও বলেন, কোতোয়ালি থানা পুলিশ তদন্ত প্রতিবেদনে বলেছে তথ্যগত ভুলের কথা। বিষয়টি আমরা বুঝতে পারিনি। আমরা মনে করছি থানা পুলিশের তদন্তে সম্পূর্ণ গাফিলতি ছিল। তাই পুলিশ একটি চরম দায়সারা তদন্ত প্রতিবেদন আদালতে জমা দিয়েছে। জমা দেওয়া তদন্ত প্রতিবেদনে অনাস্থা এনে মামলাটি অধিকতর তদন্ত করার আবেদন জানিয়েছিলাম। আদালতে বৃহস্পতিবার এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হয়েছে। পরে আজ পিবিআইকে মামলাটি পুনরায় তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

গত বছরের ২৮ অক্টোবর চট্টগ্রামের ব্যাটারি গলির বাসা থেকে বের হওয়ার কিছুক্ষণ পরই নিখোঁজ হন সাংবাদিক গোলাম সরওয়ার। তিন দিন পর ২০ সালের ১ নভেম্বর সীতাকুণ্ডের খালের পাশের ঝোপের ভেতর থেকে প্রায় সংজ্ঞাহীন অবস্থায় তাকে উদ্ধার করেন স্থানীয়রা। অপহরণের শিকার সাংবাদিক গোলাম সরওয়ার কোতোয়ালি থানায় মামলা করেন বছর ৪ নভেম্বর। মামলায় আসামি করা হয় অজ্ঞাত পরিচয় ছয়জনকে। মামলার এজাহারে তিনি বলেন, সংবাদ করার কারণে তাকে অপহরণ করে নিয়ে মারধর এবং ৫০ হাজার টাকা মুক্তিপণও দাবি করা হয়েছে।

বেশ কিছুদিন আগে কোতোয়ালি থানা পুলিশ সরওয়ারের মামলার চূড়ান্ত প্রতিবেদন দেয়। এতে তাকে অপহৃতের কোনো তথ্য-প্রমাণ পাওয়া যায়নি বলে উল্লেখ করা হয়। এরপরপরই সরওয়ার তদন্ত প্রতিবেদনে নিজের নারাজি দেন আদালতে।

ট্যাগ :

আরো পড়ুন