শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

শপথ নিলেন নতুন ইসি,সোমবার প্রথম বৈঠক

রবিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২২

 

 

১৬৯ বার পড়া হয়েছে

প্রিয় পাঠকঃপ্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল ও চার নির্বাচন কমিশনারদের শপথ বাক্য পাঠ করান প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

রোববার (২৭ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪টায় সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে নির্বাচন কমিশনারদের শপথ বাক্য পাঠ করানোর অনুষ্ঠান হয়। এতে প্রধান নির্বাচন কমিশনারকে প্রথমে শপথ বাক্য পাঠ করানো হয়। পরে ধাপে ধাপে আরও চার নির্বাচন কমিশনারদের শপথ পড়ানো হয়।

করণীয় ঠিক করতে সোমবার (২৮ ফেব্রুয়ারি) প্রথম বৈঠকে বসবে নবগঠিত নির্বাচন কমিশন (ইসি)।

রোববার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে শপথ গ্রহণ শেষে সংবাদ সম্মেলনে এ কথা বলেন নতুন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। এ সময় শপথ নেওয়া নতুন চার নির্বাচন কমিশনারও উপস্থিত ছিলেন।

সিইসি বলেন, আমি আশাবাদী সব দলের অংশগ্রহণে আগামী জাতীয় সংসদ নির্বাচন করতে পারব। সব কমিশনারদের সঙ্গে আলোচনা করে আগামীকাল আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করা হবে। দায়িত্ব সঠিকভাবে পালন করার ক্ষেত্রে সবার সহযোগিতা ও দোয়া চান তিনি।

এর আগে গতকাল শনিবার (২৬ ফেব্রুয়ারি) নির্বাচন কমিশনার নিয়োগ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।

এতে প্রধান নির্বাচন কমিশনার করা হয়েছে অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব কাজী হাবিবুল আউয়াল। নির্বাচন কমিশনের অন্য সদস্যরা হলেন অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ বেগম রাশিদা সুলতানা, অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আহসান হাবিব খান, অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব মো. আলমগীর এবং অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব আনিছুর রহমান।

নির্বাচন কমিশন (ইসি) গঠনের জন্য সার্চ কমিটির তালিকা থেকে এই পাঁচজনকে নির্বাচন কমিশনে নিয়োগ দিয়েছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ।

ট্যাগ :

আরো পড়ুন