শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

রাষ্ট্রপতির হাতে ১০ জনের তালিকা তুলে দিলো সার্চ কমিটি

রাষ্ট্রপতির হাতে ১০ জনের তালিকা তুলে দিলো সার্চ কমিটি

রাষ্ট্রপতির হাতে ১০ জনের তালিকা তুলে দিলো সার্চ কমিটি

বৃহস্পতিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২২

 

 

১৫৭ বার পড়া হয়েছে

প্রিয় পাঠকঃনির্বাচন কমিশন (ইসি) গঠনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে ১০ জনের নামের তালিকা জমা দিয়েছে সার্চ কমিটি। সে তালিকা থেকে বাছাই করে অল্পসময়ের মধ্যে ৫ জন চূড়ান্ত করা হবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) রাত ৮টার দিকে রাষ্ট্রপতির হাতে কমিটির সদস্যরা সেই তালিকা তুলে দেন বলে জানান মন্ত্রিপরিষদ সচিব।

তিনি জানান, রাষ্ট্রপতির কাছে নাম দিয়েছি। সার্চ কমিটির নাম প্রকাশ করা হবে না। দু-এক দিনের মধ্যে রাষ্ট্রপতি কমিশন গঠন করবেন। যাচাই-বাছাই শেষে তালিকা নিয়ে দ্রুত নির্দেশনা দেবেন রাষ্ট্রপতি।

আজ প্রজ্ঞাপন জারি হবে কি না, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, রাষ্ট্রপতি নামগুলো দেখে পাঁচজনকে নির্ধারণ করবেন। আজ না হলেও শিগগিরই এটি প্রজ্ঞাপন আকারে জারি হবে।

এর আগে প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগের জন্য চূড়ান্ত ১০ জনের নাম নিয়ে সন্ধ্যা ৭টা থেকে একে একে বঙ্গভবনে প্রবেশ করেন সার্চ কমিটির সদস্যরা।

সার্চ কমিটির যেসব সদস্য বঙ্গভবনে উপস্থিত হয়েছিলেন তারা হলেন- হাইকোর্ট বিভাগের বিচারপতি এস এম কুদ্দুস জামান, মহাহিসাব নিরীক্ষক মোহাম্মদ মুসলিম চৌধুরী, সরকারি কর্মকমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন, সাবেক নির্বাচন কমিশনার ছহুল হোসাইন ও কথাসাহিত্যিক আনোয়ারা সৈয়দ হক।

তবে সার্চ কমিটির সভাপতি সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান শারীরিক অসুস্থতার কারণে বঙ্গভবনে উপস্থিত হতে পারেননি।

ট্যাগ :

আরো পড়ুন