শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

বিশ্বকাপে অঘটনঃপুচকে নামিবিয়ায় কুপোকাত শ্রীলঙ্কা

বিশ্বকাপে অঘটনঃপুচকে নামিবিয়ায় কুপোকাত শ্রীলঙ্কা

বিশ্বকাপে অঘটনঃপুচকে নামিবিয়ায় কুপোকাত শ্রীলঙ্কা

রবিবার, ১৬ অক্টোবর, ২০২২

 

 

৭৭ বার পড়া হয়েছে

প্রিয় পাঠকঃ অঘটন দিয়ে শুরু হলো এবারে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে শুভ সূচনা করল পুঁচকে নামিবিয়া। ৫৫ রানের ব্যবধানে সদ্য এশিয়া কাপ চ্যাম্পিয়ন ও দুই বারের টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী শ্রীলঙ্কাকে হারায় আফ্রিকান এই দলটি।

আজ রবিবার (১৬ অক্টোবর) জিলংয়ের কার্ডিনিয়া ওভালে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয় শ্রীলঙ্কা ও নামিবিয়া। টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা। হয়তো জানতেন না বিশ্বকাপ যাত্রাটা হার দিয়ে শুরু করতে হবে। কারণ ফিল্ডিংয়ে নেমেই পাওয়ার প্লেতে তুলে নিয়েছিলেন নামিবিয়ার তিন উইকেট।

সেই ধাক্কা সামলিয়ে উঠেন নামিবিয়ার মিডল অর্ডার ব্যাটাররা। ৩৫ রানে ৩ উইকেট হারানোর পর স্টেফান বার্ড ও অধিনায়ক গেরহার্ড ইরাসমাসের ৪১ বলে ৪৩ রানের জুটি স্থিতি এনে দেয় নামিবিয়াকে। তবে ১১তম ওভারে ধনঞ্জয়া ডি সিলভার বোলে ইরাসমাস(২০) ও ১৩তম ওভারে কুশল মেন্ডিসের বোলে ডেভিড ওয়াইস (০) আউট হওয়ার পর খাদের কিনারে চলে গিয়েছিল নামিবিয়া। সেখান থেকে দলকে ভালো অবস্থানে নিয়ে যায় ইয়ান ফ্রাইলিঙ্ক আর ইয়োহাম্ন স্মিট।

দুজন মিলে সপ্তম উইকেট জুটিতে ৩৩ বলে ৬৯ রান যোগ করেন। যা সপ্তম বা তার নিচের উইকেট জুটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপে তৃতীয় সর্বোচ্চ। সেই সঙ্গে প্রতিপক্ষের জন্য ম্যাচটি কঠিন করে তোলেন। শেষ পর্যন্ত ২৮ বলে ফ্রাইলিঙ্কের ৪৪ ও ১৬ বলে স্মিটের ৩১ রানের ১৬৩ রানের সংগ্রহ পায় নামিবিয়া।

নামিবিয়ার করা ১৬৩ রানের জবাবে খেলতে নেমে শুরুতেই উইকেট হারিয়ে বসে শ্রীলঙ্কা। নামিবিয়া বোলারদের বোলিং তাণ্ডবে প্রথম ৫ ওভারের মধ্যে তিন উইকেট খুইয়ে বসে লঙ্কানরা। ফলে চাপে পড়ে যায় এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলটি। পরে সেই চাপ থেকে আর বের হতে পারেনি দলটি। কারণ ১২ ওভারের মধ্যে ৫ উইকেট হারিয়ে শ্রীলঙ্কা স্কোর দাড়ায় ৭৫।

বাকী ৮ ওভারে ভানুকা রাজাপাকসে ও অধিনায়ক দাসুন শানাকা ছাড়া কেউই নামিবিয়া বোলারদের মোকাবেলা করতে পারেননি। ফলে ৫৫ রানের হার নিয়ে বিশ্বকাপ মিশন শুরু করতে হয় শ্রীলঙ্কাকে। আউট হওয়ার আগে রাজাপাকসে ২০ ও শানাকা ২৯ রান করেন।

ট্যাগ :

আরো পড়ুন