বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

বাঙালির সব অর্জনের পেছনে রয়েছে সংগ্রামের ইতিহাস

বাঙালির সব অর্জনের পেছনে রয়েছে সংগ্রামের ইতিহাস

বাঙালির সব অর্জনের পেছনে রয়েছে সংগ্রামের ইতিহাস

শনিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২১

 

 

২২৭ বার পড়া হয়েছে

প্রিয় পাঠকঃপ্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাঙালিকে সবকিছুই সংগ্রাম করে আদায় করতে হয়েছে। এই বাংলাদেশ বিশ্বে মাথা উঁচু করে চলবে, সম্মানের সঙ্গে চলবে। কারো কাছে হাত পেতে নয়, আমরা নিজের পায়ে দাঁড়িয়ে আত্মমর্যাদা ও সম্মান নিয়ে বিশ্বের বুকে চলবো।
শনিবার (২০ ফেব্রুয়ারি) ওসমানী স্মৃতি মিলনায়তনে একুশে পদক প্রদান অনুষ্ঠানে এসব এ কথা বলেন প্রধানমন্ত্রী। ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে যুক্ত হন প্রধানমন্ত্রী।
প্রধানমন্ত্রী বলেন, করোনা মহামারি চলছে। ভ্যাকসিন দিচ্ছি। আরও গবেষণা চলছে এ বিষয়ে। সবাইকে স্বাস্থ্য সুরক্ষা নিয়ম মেনে চলার অনুরোধ করছি। অন্তত মাস্ক পরা ও হাত ধোয়ার বিষয়টি মেনে চলার আহ্বান জানাচ্ছি।
তিনি বলেন, আজকের ভাষা দিবসে আপনারা সমাজের বিভিন্ন স্তরে অবদানের জন্য ভাষার পুরস্কারে ভূষিত হয়েছেন। আপনাদের কাছ থেকে আগামী প্রজন্ম শিক্ষা নিতে পারবে। এটা শুধু আপনাদের সম্মাননা নয়, জাতির জন্য সম্মাননা, দেশের মানুষের জন্য সম্মাননা।
প্রধানমন্ত্রী বলেন, ভাষা আন্দোলন থেকে সুনির্দিষ্ট লক্ষ্য স্থির করে সংগ্রাম করে যান জাতির পিতা। সেই সংগ্রামের মধ্য দিয়ে আমরা মাকে মা বলে ডাকতে পারি, স্বাধীনতা অর্জন করি।

ট্যাগ :

আরো পড়ুন