শনিবার, ২০ এপ্রিল ২০২৪

বাংলাদেশ সফর করবেন ব্রুনাইয়ের সুলতান

বাংলাদেশ সফর করবেন ব্রুনাইয়ের সুলতান

বাংলাদেশ সফর করবেন ব্রুনাইয়ের সুলতান

বুধবার, ২ ফেব্রুয়ারী, ২০২২

 

 

১৬২ বার পড়া হয়েছে

প্রিয় পাঠকঃবাংলাদেশ সফরের আগ্রহ প্রকাশ করেছেন ব্রুনাই দারুসসালামের সুলতান হাসানাল বলকিয়াহ।বুধবার (২ ফেব্রুয়ারি) পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেনের সঙ্গে ফোনে আলাপকালে এ আগ্রহের কথা জানান দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের সেকেন্ড মিনিস্টার এরিওয়ান পেহিন ইউসুফ।

আলাপকালে এরিওয়ান পেহিন ইউসুফ ড. মোমেনকে করোনা মহামারির কারণে ২০২০ সালে স্থগিত হয়ে যাওয়া ব্রুনাইয়ের সুলতানের বাংলাদেশে সফরের বিষয়ে আগ্রহের কথা জানান। ড. মোমেন প্রস্তাবটিকে উষ্ণভাবে স্বাগত জানান এবং উভয় মন্ত্রী এ বিষয়ে প্রয়োজনীয় সকল প্রস্তুতি গ্রহণে একমত হন।

ড. মোমেন জানান যে বাংলাদেশ ব্রুনাইয়ের সঙ্গে উষ্ণ সম্পর্ককে অত্যন্ত গুরুত্ব দেয়। উভয় মন্ত্রী বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্কের গুরুত্বপূর্ণ দিকগুলি পর্যালোচনা করেন এবং সম্পর্ককে আরও দৃঢ় করার জন্য সহযোগিতার নতুন ক্ষেত্রগুলো অন্বেষণ করতে সম্মত হন।
এরিওয়ান ইউসুফ বাংলাদেশি আম আমদানিতে তার গভীর আগ্রহ প্রকাশ করেন এবং বাংলাদেশ-ব্রুনাই দ্বিপাক্ষিক বাণিজ্য সহজতর করার জন্য একটি বিমান পরিষেবা চুক্তি সম্পাদনের উপর জোর দেন।

ব্রুনাইয়ের মন্ত্রী জানান, ব্রুনাই তার পেট্রো-রাসায়নিক খাত সম্প্রসারণ করছে, যা অদূর ভবিষ্যতে আরও বাংলাদেশী জনশক্তি নিয়োগের সুযোগ উন্মুক্ত করতে পারে। ড. মোমেন এ ব্যাপারে পূর্ণ সহযোগিতার আশ্বাস দেন।

ট্যাগ :

আরো পড়ুন