শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

বহদ্দারহাট ফ্লাইওভারে ব্যারিয়ার বসছে

বহদ্দারহাট ফ্লাইওভারে ব্যারিয়ার বসছে

বহদ্দারহাট ফ্লাইওভারে ব্যারিয়ার বসছে

শুক্রবার, ২৯ অক্টোবর, ২০২১

 

 

২৭৭ বার পড়া হয়েছে

প্রিয় পাঠকঃচট্টগ্রামের বহদ্দারহাট এম.এ মান্নান ফ্লাইওভারের র‌্যাম্পের পিলারে ‘ফাটল’ ধরা পড়ার পর তিনটি মুখে ব্যারিয়ার বসানোর সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। এরই অংশ হিসেবে বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সকাল থেকে ফ্লাইওভারের মুখগুলোতে ব্যারিয়ায় নির্মাণের কাজ শুরু করে চট্টগ্রাম সিটি করপোরেশন।

এ বিষয়ে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, চট্টগ্রাম সিটি করপোরেশনের পক্ষ থেকে এ সেফটি গেট (ব্যারিয়ার) বসানোর কাজ চলছে। ফ্লাইওভারের তিনটি মুখে সেফটি গেট বসানো হবে। ব্যারিয়ার বসানো হলে ফ্লাইওভার দিয়ে ভারী যানবাহন চলাচল বন্ধ হয়ে যাবে।

এদিকে ফ্লাইওভারের র‌্যাম্পের পিলারে ‘ফাটল’ পরীক্ষায় নিরপেক্ষ তদন্ত কমিটি গঠনের সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। কমিটিতে প্রতিনিধি দেওয়ার জন্য চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) এবং সড়ক ও জনপথ (সওজ) বিভাগকে চিঠি দিয়েছে করপোরেশন। বৃহস্পতিবার বিকেলে এ চিঠি দেওয়া হয়।

এ বিষয়ে চসিকের প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম বলেন, ফ্লাইওভারের র‌্যাম্পের পিলারে ফাটল নিয়ে ভিন্ন ধরনের মতামত পাওয়া যাচ্ছে। পিলারটি ভালোভাবে যাচাই–বাছাই করার জন্য নিরপেক্ষ তদন্ত দল গঠন করা হচ্ছে। এতে বিশেষজ্ঞ প্রতিনিধি দেওয়ার জন্য চুয়েট ও সওজকে চিঠি দেওয়া হয়েছে। তদন্ত দলে সিটি করপোরেশন ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) কেউ থাকবেন না।

ট্যাগ :

আরো পড়ুন