শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

বঙ্গবন্ধু ভারতীয়দের কাছেও একজন বীর

বঙ্গবন্ধু ভারতীয়দের কাছেও একজন বীর

বঙ্গবন্ধু ভারতীয়দের কাছেও একজন বীর

বুধবার, ১৭ মার্চ, ২০২১

 

 

২২০ বার পড়া হয়েছে

প্রিয় পাঠকঃজাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলায় টুইট করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টুইটে মোদি ‘বঙ্গবন্ধু ভারতীয়দের কাছেও একজন বীর’ হিসেবে গণ্য হন বলে উল্লেখ করেন।
আজ বুধবার (১৭ মার্চ)সকাল ১০টার দিকে টুইট করেন ভারতের প্রধানমন্ত্রী।
স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং মুজিববর্ষ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতে দুই দিনের সফরে ২৬ মার্চ ঢাকায় আসবেন নরেন্দ্র মোদি।
টুইটে মোদি বলেন, ‘মানবাধিকার ও স্বাধীনতার রক্ষক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকীতে তাঁর প্রতি আমার আন্তরিক শ্রদ্ধা। সকল ভারতীয় নাগরিকের কাছেও তিনি একজন বীর হিসেবে গণ্য হন। এই মাসের শেষের দিকে ঐতিহাসিক মুজিববর্ষ উদযাপন উপলক্ষে বাংলাদেশ সফর করতে পারা আমার জন্য সম্মানের বিষয়।’
ভারতের প্রধানমন্ত্রী ছাড়াও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং মুজিববর্ষ উপলক্ষে আয়োজিত ১০ দিনের অনুষ্ঠানে অংশ নিতে ঢাকায় আসবেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষে, নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভান্ডারি ও ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং। একই অনুষ্ঠানে যোগ দিতে মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সলিহ আজ বুধবার সকালে ঢাকায় পৌঁছেছেন।
এ ছাড়া চীনের প্রেসিডেন্ট শি জিন পিং, জাপানের প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগা, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো, দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী চুং স্যু-কুয়েন, কম্বোডিয়ার প্রধানমন্ত্রী হুন সেন, ওআইসির মহাসচিব ইউসেফ আহমেদ আল-ওথাইমিন এবং পোপ ফ্রান্সিস ভার্চুয়ালি এ অনুষ্ঠানে অংশ নেবেন।

ট্যাগ :

আরো পড়ুন