শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

প্রিন্সেস ডায়ানার গাড়ি নিলামে বিক্রি

প্রিন্সেস ডায়ানার গাড়ি নিলামে বিক্রি

প্রিন্সেস ডায়ানার গাড়ি নিলামে বিক্রি

রবিবার, ২৮ আগস্ট, ২০২২

 

 

৮২ বার পড়া হয়েছে

প্রিয় পাঠকঃপ্রিন্সেস ডায়ানার ব্যবহৃত একটি গাড়ি নিলামে ৬ লাখ ৫০ হাজার পাউন্ডে বিক্রি হয়েছে। ব্রিটেনের প্রিন্সেস অব ওয়েলস এই গাড়ি প্রায় তিন বছর ব্যবহার করেছিলেন। চেলসির বুটিক শপ ও কেনসিংটনের বাইরে এই গাড়ির সঙ্গে ডায়ানার একাধিক ছবি রয়েছে।

রবিবার (২৮ আগস্ট) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। ডায়ানার মৃত্যুবার্ষিকীর মাত্র কয়েক দিন আগে কালো রঙের ফোর্ড এসকর্ট এই গাড়ি নিলামে বিক্রি করা হলো।

প্রতিবেদনে বলা হয়েছে, প্রায় ২৫ বছর আগে সড়ক দুর্ঘটনায় মারা যান প্রিন্সেস ডায়ানা। তবে এর আগে ১৯৮৫ সালের আগস্ট থেকে প্রায় তিন বছর কালো রঙের ফোর্ড এসকর্ট আরএস টার্বো মডেলের ওই গাড়িটি ব্যবহার করেছিলেন তিনি। গাড়িটি ডায়ানার খুবই প্রিয় ছিল।

শনিবার মধ্য ইংল্যান্ডের সিলভারস্টোন নিলামঘরে প্রিন্সেস অব ওয়েলস ডায়নার কালো রঙের ফোর্ড এসকর্ট আরএস টার্বো মডেলের এই গাড়ির নিলাম হয়। অডোমিটার অনুযায়ী, প্রিন্সেসকে নিয়ে গাড়িটি ৪০ হাজার কিলোমিটার পথ পাড়ি দিয়েছে।

শনিবারের নিলামে এই গাড়ির দাম ওঠে ৬ লাখ ৫০ হাজার পাউন্ড (৭ লাখ ৬৪ হাজার মার্কিন ডলার)।

সংবাদমাধ্যম বলছে, ১৯৮৫ থেকে ১৯৮৮ সাল পর্যন্ত রাজপরিবারের রোলস-রয়েস এবং ডায়ামলার্স না নিয়ে নিজের ফোর্ড এসকর্ট টার্বো এস ১-এ ঘুরে বেড়াতেন প্রিন্সেস ডায়ানা। প্রিন্সেসের পছন্দ অনুযায়ী ফোর্ড এই গাড়ি তৈরি করে দিয়েছিল। শপিং, রেস্তোরাঁ-সহ বিভিন্ন স্থানে যেতে নীল স্ট্রাইপের এই গাড়িই ছিল ডায়ানার সফরসঙ্গী।
দুবাই, আমেরিকা, ব্রিটেন থেকে ধনকুবেররা এসেছিলেন প্রিন্সেস ডায়ানার ব্যবহৃত এই ফোর্ড কিনতে। শেষে তা কিনেছেন ব্রিটেনেরই এক ব্যক্তি। তবে তার নাম প্রকাশ করেনি নিলামকারী সংস্থা। তিনি উত্তর ইংল্যান্ডের বাসিন্দা।

অবশ্য গাড়িটা যে সে অর্থে খুব বিলাসবহুল ছিল, তেমন নয়। তবে প্রিন্স উইলিয়াম-প্রিন্সেস ডায়ানার যুগে ব্রিটেনে সবচেয়ে বেশি সংখ্যায় বিক্রি হয়েছিল এই মডেলের গাড়িই। সেই সংখ্যাটাও আবার ৪১ লাখেরও বেশি বলে জানাচ্ছে অটো এক্সপ্রেস ওয়েবসাইট।

ট্যাগ :

আরো পড়ুন