শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

প্যারেড স্কয়ারে হবে বিজয়োৎসবের কুচকাওয়াজ

প্যারেড স্কয়ারে হবে বিজয়োৎসবের কুচকাওয়াজ

প্যারেড স্কয়ারে হবে বিজয়োৎসবের কুচকাওয়াজ

সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১

 

 

২০১ বার পড়া হয়েছে

প্রিয় পাঠকঃকরোনাভাইরাস (কোভিড-১৯) মহামারি সামলে ওঠার প্রেক্ষাপটে এবার ১৬ ডিসেম্বর বিজয় দিবস জাঁকজমকপূর্ণ ও বর্ণাঢ্যভাবে উদযাপন করতে চায় সরকার। সেজন্য নেওয়া হচ্ছে বিভিন্ন পরিকল্পনা। এবার জাতীয় প্যারেড স্কয়ারে হবে সম্মিলিত বাহিনীর বর্ণিল কুচকাওয়াজ। বিজয় উৎসবে যোগ দেবে ভারত, রাশিয়া, মেক্সিকো ও ভুটান। বাসস

সম্প্রতি বিজয় দিবস উদযাপন উপলক্ষে জাতীয় কর্মসূচি প্রণয়ন ও বাস্তবায়নে আন্তঃমন্ত্রণালয় সভায় প্রাথমিকভাবে এ সিদ্ধান্ত হয়। মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এ সভায় সভাপতিত্ব করেন।

ভারত, রাশিয়া, মেক্সিকো এবং ভুটানকে বিজয় দিবসের উৎসবে যোগ দেয়ার জন্য আমন্ত্রণ জানানো হবে। এ বিষয়েও সিদ্ধান্ত হয়েছে। তারা কুচকাওয়াজে যোগ দেবে। করোনার কারণে গত বছরের ১৬ ডিসেম্বর বিজয় দিবসে তেজগাঁওয়ে জাতীয় প্যারেড স্কয়ারে সশস্ত্র বাহিনীর সম্মিলিত সামরিক কুচকাওয়াজ বাতিল করা হয়েছিলো। অন্যান্য অনুষ্ঠানও ছিলো সংক্ষিপ্ত। সম্মিলিত বাহিনীর কুচকাওয়াজ অনুষ্ঠানের অংশ হিসেবে এবার মন্ত্রণালয়ভিত্তিক উন্নয়নমূলক কার্যক্রমের যান্ত্রিক বহরের প্রদর্শনী হবে বলে প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ বিষয়ে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, ‘আশা করছি, ইনশাআল্লাহ এবার স্বাভাবিকভাবেই বিজয় দিবস উদযাপন করতে পারবো। সেই অনুযায়ী অনুষ্ঠানসূচি নেওয়া হচ্ছে। বিজয় দিবস জাঁকজমকপূর্ণ ও বর্ণাঢ্য করার জন্য আমরা উদ্যোগ নিচ্ছি। এবার প্যারেড স্কয়ারে কুচকাওয়াজ হবে, আন্তঃমন্ত্রণালয় সভায় এ বিষয়ে সিদ্ধান্ত হয়েছে’।

ট্যাগ :

আরো পড়ুন