শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

জুলাইয়ে আইসিসির সেরা সাকিব

উইন্ডিজে ওয়ানডে খেলতে চান না সাকিব

উইন্ডিজে ওয়ানডে খেলতে চান না সাকিব

বুধবার, ১১ আগস্ট, ২০২১

 

 

১৪২ বার পড়া হয়েছে

প্রিয় পাঠকঃহারানো র‍্যাঙ্কিং ফিরে পাবার দিনে আরও একটি সুখবর পেলেন সাকিব আল হাসান। বিশ্বসেরা অলরাউন্ডার নির্বাচিত হলেন ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) জুলাই মাসের সেরা ক্রিকেটার।

এই বছরই প্রতি মাসে সেরা ক্রিকেটারদের স্বীকৃতি দিতে শুরু করেছে আইসিসি। এরই ধারাবাহিকতায় বাংলাদেশের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে এই স্বীকৃতি পেলেন সাকিব। এর আগে মে মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হন বাংলাদেশের উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

গত মাসে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ৩০ রান খরচায় ৫ উইকেট শিকার করেন সাকিব। ব্যাট হাতে দ্বিতীয় ওয়ানডেতে খেলেন ৯৬ রানের এক জ্বলজ্বলে ইনিংস। তারই পুরস্কার হিসেবে এই স্বীকৃতি পেলেন বিশ্বসেরা অলরাউন্ডার।

একই সঙ্গে জিম্বাবুয়ে ও অস্ট্রেলিয়া সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে সাকিব পুনরুদ্ধার করেন টি-টোয়েন্টি অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে তার বিশ্বসেরার আসনটি।

টি-টোয়েন্টি অলরাউন্ডারের র‍্যাঙ্কিংয়ে সাকিবের বর্তমান পয়েন্ট ২৮৬। ঠিক এক পয়েন্ট ব্যবধানে দ্বিতীয় অবস্থানে রয়েছেন আফগানিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ নাবী। ১৯৪ পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে রয়েছেন স্কটল্যান্ডের রিচার্ড ব্যরিংটন।

একই সঙ্গে টি-টোয়েন্টির বোলার র‍্যাঙ্কিংয়ের ১২ নম্বরে উঠে এসেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। বর্তমানে ওয়ানডেতে সাকিবের অবস্থান ৯য়ে এবং টেস্টে পঞ্চম।

র‍্যাঙ্কিংয়ে উঠে এসেছেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানও। ১০ ধাপ এগিয়ে টি-টোয়েন্টির সেরা দশে ঢুকে পড়েছেন বাঁহাতি এই পেইসার। সেরা দশে তার অবস্থান ১০ নম্বরে।

ট্যাগ :

আরো পড়ুন