শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

চট্টগ্রামে উন্মুক্ত স্থানে সমাবেশে বিধি নিষেধ

চট্টগ্রামে উন্মুক্ত স্থানে সমাবেশে বিধিনিষেধ

চট্টগ্রামে উন্মুক্ত স্থানে সমাবেশে বিধিনিষেধ

রবিবার, ২১ মার্চ, ২০২১

 

 

২৪৩ বার পড়া হয়েছে

প্রিয় পাঠকঃকরোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে চট্টগ্রামে জনসমাগম রোধে কমিউনিটি সেন্টারগুলোতে সামাজিক ও রাজনৈতিক অনুষ্ঠানসহ অন্যান্য অনুষ্ঠানে ১শ’ জনের অধিক সমাগম নিষিদ্ধ করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত প্রকাশ্য স্থানে সভা-সমাবেশ ও অন্যান্য ধর্মীয় অনুষ্ঠান আপাতত বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।
রবিবার (২১ মার্চ) দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউসে অনুষ্ঠিত জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভায় এ নির্দেশনা দেন চট্টগ্রামের জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মমিনুর রহমান।
জেলা প্রশাসক বলেন, ‘স্বাস্থ্যবিধি না মানার কারণে চট্টগ্রামসহ সারাদেশে করোনা ভাইরাসের সংক্রমণ আবারও বেড়ে গেছে। সরকারের মন্ত্রী পরিষদের সিদ্ধান্ত অনুযায়ী করোনার ঝুঁকি মোকাবিলায় এখন থেকে ক্লাব, কমিউনিটি সেন্টার, কনভেনশন হল, হোটেল-রেস্টুরেন্টগুলোতে সামাজিক ও রাজনৈতিক অনুষ্ঠানসহ অন্যান্য অনুষ্ঠানে ১০০ জনের অধিক সমাগম নিষিদ্ধ করা হয়েছে।’
‘সীমিত পরিসরে অনুষ্ঠান চলাকালে সম্পূর্ণ স্বাস্থ্যবিধি ও কমপক্ষে ৩ ফুট শারীরিক দূরত্ব বজায় রাখতে হবে। এ ব্যাপারে কমিউনিটি সেন্টার ও হোটেল-রেস্টুরেন্ট মালিকদের কাছে চিঠি দেয়া হয়েছে। তবে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত প্রকাশ্য স্থানে সভা-সমাবেশ ওরশ, মিলাদ মাহফিল, মহোৎসব ও অন্যান্য ধর্মীয় অনুষ্ঠান আপাতত বন্ধ থাকবে। আদেশ অমান্য হলে মোবাইল কোর্ট পরিচালনাসহ অতিথি নিয়ন্ত্রণ আইন, ১৯৮৪, দণ্ডবিধি আইন, ১৮৬০ এবং সংক্রামক রোগ প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মুল আইন, ২০১৮ এর বিধানমতে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানিয়েছেন জেলা প্রশাসক। যোগ করেন মোহাম্মদ মমিনুর রহমান।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস এম জাকারিয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত সমন্বয় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রধান নির্বাহী সাব্বির ইকবাল, সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি, অতিরিক্ত জেলা পুলিশ সুপার (উত্তর) মো. মশিউদ্দৌলা রেজা, জেলা আনসার কমান্ড্যান্ট বিকাশ চন্দ্র দাস, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মো. সাহাবউদ্দিন, মহানগর মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার শহীদুল হক চৌধুরী সৈয়দ।

ট্যাগ :

আরো পড়ুন