শনিবার, ২০ এপ্রিল ২০২৪

এবার কনডম-পিলের দাম বাড়লো

এবার কনডম-পিলের দাম বাড়লো

এবার কনডম-পিলের দাম বাড়লো

বুধবার, ২২ ফেব্রুয়ারী, ২০২৩

 

 

৫৫ বার পড়া হয়েছে

প্রিয় পাঠকঃবাজারে এবার দাম বাড়ার তালিকায় যুক্ত হয়েছে জন্ম নিয়ন্ত্রণসামগ্রী। জন্ম নিয়ন্ত্রণসামগ্রীর দাম কয়েক দফায় বেড়েছে। বর্তমানে এ দাম বেড়েছে ১০ থেকে ৭০ টাকা পর্যন্ত।

জন্মনিয়ন্ত্রণ পিল (খাওয়ার বড়ি) প্যাকেটের গায়ের মূল্যের তুলনায় দেড় থেকে দুই গুণ দাম বাড়িয়ে বিক্রি হচ্ছে ২০ থেকে ৩০ টাকায়, যা আগে ছিল ১৩ টাকার মতো। কনডমের বাজারেও একই অবস্থা। দুই বছর আগেও যে কনডমের দাম ৬ টাকা ছিল দেড় মাস আগে সেই একই কনডমের দাম ওঠেছে ১০ টাকায়। বর্তমানে ১২ টাকার নিচে বাজারে কোনো কনডম পাওয়া যায় না।

এদিকে, প্রেগন্যান্সি টেস্ট কিটের দাম কয়েকগুণ বেড়েছে। প্রতিটি কিট বিক্রি হচ্ছে আগের থেকে ২০ টাকা বেশি দামে। বর্তমানে ৮০ টাকার কমে কোনো কিট বাজারে নেই। কিছু কিটের দাম ১২০ টাকায় গিয়ে ঠেকেছে।

নারায়ণগঞ্জের মিজমিজি এলাকার ফার্মেসি মালিক জামান বলেন, বাজারে ওষুধের দামের পাশাপাশি জন্মনিয়ন্ত্রণসামগ্রীর দাম বেড়েই চলছে। পিল-কনডমের বাজারই নয়, প্রেগন্যান্সি টেস্টের কিটও অনেক বেড়েছে।

একই এলাকার ওষুধের দোকানি আব্দুল মজিদ বলেন, পাইকারিতে আমরা কমপক্ষে ১০ থেকে ১৫ টাকা বেশি দামে কিনে থাকি। তাহলে খুচরা পর্যায়েও বাড়িয়ে বিক্রি করতে হয়। এ অবস্থা জন্মনিয়ন্ত্রণের সবসামগ্রীর। মানুষেরও কিছু করার নেই সব কিছুর দামইতো বাড়তি।

ট্যাগ :

আরো পড়ুন