মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩

২৫ জানুয়ারী বিএনপির সমাবেশঃ জনমনে উদ্বেগ উৎকন্ঠা

২৫ জানুয়ারী বিএনপির সমাবেশঃ জনমনে উদ্বেগ উৎকন্ঠা

২৫ জানুয়ারী বিএনপির সমাবেশঃ জনমনে উদ্বেগ উৎকন্ঠা

সোমবার, ২৩ জানুয়ারী, ২০২৩

 

 

৩৮ বার পড়া হয়েছে

প্রিয় পাঠকঃ২৫ জানুয়ারীকে গণতন্ত্র হত্যা দিবস ঘোষণা দিয়ে ঐদিন বিএনপি দেশব্যাপী জেলা ও মহানগরে সমাবেশ করবে।ঢাকায় এই সমাবেশ হবে দলের কেন্দ্রীয় কার্যালয় নয়াপল্টনের সামনে।মাইক ব্যবহার ও সার্বিক সহায়তা চেয়ে ডিএমপি কমিশনার বরাবরে আবেদন করেছে বিএনপি।এই সমাবেশকে ঘিরে দলের তৃণমূলে নেতাকর্মীদের মাঝে ব্যাপক সাড়া পড়েছে।তবে ৭ ডিসেম্বর ঢাকায় নয়াপল্টনে বিএনপিসর মাাবেশকে ঘিরে পুলিশের সাথে ব্যাপক সংঘর্ষ হয়।এতে আহত হয় বেশ কজন পুলিশ সদস্য।

এর জের ধরে ৮ ডিসেম্বর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে তাদের নিজ নিজ বাসা থেকে পুলিশ গ্রেফতার করে।একমাস কারাভোগের পর জামিনে বেরিয়ে আসেন এই দুই নেতা।

গত ১৬ জানুয়ারী চট্টগ্রামে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ ও ভাংচুরের ঘটনায় পুলিশ সহ বেশ কজন আহত হয়।আটক করা হয় অন্তত ২০ জনকে।

বিএনপির রাজনৈতিক কর্মকান্ড বিশ্লেষন করলে দেখা যায়,২০১৫ সালের ৫ জানুয়ারী থেকে ১৪ এপ্রিল পর্যন্ত্য ১৫৫ জন মানুষকে পুড়িয়ে মেরেছিল।পেট্রোল বোমার তান্ডবে আহত হয়েছে প্রায় তিন হাজার মানুষ।৫ শতাধিক পুলিশ সদস্যও আহত হয়েছে।

সরকারি বিভিন্ন স্থাপনায় অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে প্রায় অর্ধশতাধিক।গত ১০ ডিসেম্বর ঘিরে রাজনীতির মাঠে টানটান উত্তেজনা তৈরী হয়েছিল।সেটি মূলত বিএনপি নেতা আমানুল্লাহ আমানকে কেন্দ্র করে।তিনি বলেছিলেন ১০ ডিসেম্বরের পর প্রশাসন চলবে খালেদা জিয়ার নির্দেশে।তার এই বক্তব্য ভাষনের ফুলঝুড়ি হয়ে রয়েছে।২৫ জানুয়ারী বিএনপি শান্তিপুর্ণ সমাবেশ করবে।নাকি সহিংসতার সূএপাত ঘটাবে।কারন সাম্প্রতিককালে বিএনপির সব রাজনৈতিক কর্মসুচী সহিংসতায় রুপ নিচ্ছে। বিএনপি যেন হার্ডলাইনে যেতে চাইছে।এ নিয়ে জনমেন রয়েছে উদ্বেগ উৎকন্ঠা

ট্যাগ :

আরো পড়ুন