মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩

১০০ বীর মুক্তিযোদ্ধা পাচ্ছেন বিশেষ এনআইডি

১০০ বীর মুক্তিযোদ্ধা পাচ্ছেন বিশেষ এনআইডি

১০০ বীর মুক্তিযোদ্ধা পাচ্ছেন বিশেষ এনআইডি

বৃহস্পতিবার, ১০ ফেব্রুয়ারী, ২০২২

 

 

১০৫ বার পড়া হয়েছে

প্রিয় পাঠকঃবীর মুক্তিযোদ্ধাদের সম্মান প্রদর্শনের লক্ষ্যে ‘বীর মুক্তিযোদ্ধা’ লেখা সম্বলিত বিশেষ জাতীয় পরিচয়পত্র (এনআইডি) বিতরণ করবে নির্বাচন কমিশন (ইসি)।

প্রাথমিক পর্যায়ে রোববার রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠানের মাধ্যমে ১০০ বীর মুক্তিযোদ্ধাকে বিশেষ এনআইডি দেয়া হবে।স্মার্টকার্ড (আইডিইএ-২) প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক স্কোয়াড্রন লিডার কাজি আশিকুজ্জামান বৃহস্পতিবার এসব তথ্য জানান।

তিনি বলেন, ‘বীর মুক্তিযোদ্ধা লেখা বিশেষ স্মার্ট জাতীয় পরিচয়পত্র দেয়া হবে। এক্ষেত্রে স্মার্টকার্ডের চিপের নিচ দিয়ে লেখা থাকবে শব্দ দুটি।

মুক্তিযোদ্ধা হিসেবে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, বীর মুক্তিযোদ্ধা সংসদ সদস্য, রাজনীতিবিদ, সেনা, নৌ ও বিমান বাহিনীর সদস্য, সাংস্কৃতিক ব্যক্তিত্বসহ ১০০ জন বীর মুক্তিযোদ্ধাকে এই বিশেষায়িত স্মার্ট জাতীয় পরিচয়পত্র দেয়া হবে।’

‘বীর মুক্তিযোদ্ধা’ লেখা সম্বলিত বিশেষ এনআইডি দেয়ার জন্য মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় থেকে মুক্তিযোদ্ধাদের তালিকা সংগ্রহ করা হয়েছে বলে জানান কাজি আশিকুজ্জামান। তিনি বলেন, ‘অনুমোদিত তালিকার ভিত্তিতে বীর মুক্তিযোদ্ধাদের জন্য স্মার্ট কার্ড প্রস্তুত করা হচ্ছে। পর্যায়ক্রমে দেশের সব বীর মুক্তিযোদ্ধাদের হাতে স্মার্ট জাতীয় পরিচয়পত্র তুলে দেয়া হবে।’

ট্যাগ :

আরো পড়ুন