সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩

শপিংমল-দোকানপাট খোলা রাত ৯টা পর্যন্ত

শপিংমল-দোকানপাট খোলা রাত ৯টা পর্যন্ত

শপিংমল-দোকানপাট খোলা রাত ৯টা পর্যন্ত

রবিবার, ২৫ এপ্রিল, ২০২১

 

 

২৭২ বার পড়া হয়েছে

প্রিয় পাঠকঃরোজাদারদের কথা বিবেচনা করে শপিংমল ও দোকানপাট খোলা রাখার সময়সীমা বিকেল পাঁচটা থেকে বাড়িয়ে রাত নয়টা পর্যন্ত করা হয়েছে। নতুন এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম।
রোববার (২৫ এপ্রিল) ঢাকা পোস্টের পক্ষ থেকে যোগাযোগ করা হলে এক ক্ষুদে বার্তায় এ তথ্য নিশ্চিত করেন তিনি।
চলমান বিধিনিষেধের মধ্যে দোকানপাট ও বিপণিবিতান খুলে দেওয়ার দাবি জানিয়ে আসছিলেন ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীরা। এমন পরিস্থিতিতে রোববার থেকে দোকানপাট ও বিপণিবিতান খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। সে হিসেবে আজ দোকানপাট ও শপিংমল খোলা হয়। তবে এক্ষেত্রে স্বাস্থ্যবিধি কঠোরভাবে মানার কথা জানিয়েছে ডিএমপি।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আগের সিদ্ধান্ত ছিল দোকানপাট ও শপিংমল সকাল ১০টায় খুলে বিকেল পাঁচটার মধ্যে বন্ধ করে দিতে হবে। রোববার বিকেলের ঘোষণায় সে সময়সীমা বাড়ানো হলো। এখন সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা রাখা যাবে দোকানপাট।
ঈদকেন্দ্রিক দোকানপাট, মার্কেট ও শপিংমল খোলার রাখার সময়সীমা বৃদ্ধি করায় ডিএমপির প্রতি কৃতজ্ঞতা জানান বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন।
এর আগে হেলাল উদ্দিন বলেছিলেন, আমরা প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানিয়েছি। আমরা মনে করি, ক্ষুদ্র ব্যবসায়ীদের অভিভাবক হচ্ছেন প্রধানমন্ত্রী। সেজন্য আমরা কখনো তার কাছে আবেদন করে খালি হাতে ফিরিনি। ব্যবসায়ীরা শতভাগ স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা করবেন বলে মনে করছেন হেলাল উদ্দিন।

ট্যাগ :

আরো পড়ুন