মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩

রন ও রিকের ক্রেডিট কার্ড বাতিল করছে কেন্দ্রীয় ব্যাংক

রন ও রিকের ক্রেডিট কার্ড বাতিল করছে কেন্দ্রীয় ব্যাংক

রন ও রিকের ক্রেডিট কার্ড বাতিল করছে কেন্দ্রীয় ব্যাংক

বুধবার, ৫ জানুয়ারী, ২০২২

 

 

৯৫ বার পড়া হয়েছে

প্রিয় পাঠকঃন্যাশনাল ব্যাংকের আন্তর্জাতিক ক্রেডিট কার্ডের মাধ্যমে সীমাতিরিক্ত ১ কোটি ৩৫ লাখ ৫৫ হাজার ৭৮০ ডলার খরচ করেছেন সিকদার পরিবারের ৯ সদস্য। বাংলাদেশি টাকায় যার পরিমাণ ১১৬ কোটি টাকা। ২০১৭-২১ এই পাঁচ বছরে তাঁরা কার্ডের মাধ্যমে বিদেশে এই খরচ করেন। এ জন্য ন্যাশনাল ব্যাংকের কার্ড সেবা বন্ধের উদ্যোগ নিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

পাশাপাশি ক্রেডিট কার্ডের মাধ্যমে বিধিবহির্ভূত লেনদেন করায় ন্যাশনাল ব্যাংকের পরিচালক রন হক সিকদার ও সাবেক পরিচালক রিক হক সিকদারের কার্ডের হিসাব বন্ধের উদ্যোগ নেওয়া হয়েছে। ওই খরচের (ঋণের) তথ্য গোপন করায় ইতিমধ্যে ব্যাংকটিকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। আর নিয়মের বাইরে লেনদেন করায় মতিঝিলের দিলকুশা ও পশ্চিম ধানমন্ডি শাখার এডি (বিদেশি মুদ্রার ব্যবসার) লাইসেন্স বাতিল করতে চায় বলে জানিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

বাংলাদেশ ব্যাংকের বিশেষ পরিদর্শনে ন্যাশনাল ব্যাংকের মালিকানায় থাকা সিকদার পরিবারের একাধিক সদস্যদের ক্রেডিট কার্ডের মাধ্যমে সীমার বেশি ডলার খরচ করার তথ্য উঠে আসে। এরপরই কেন এসব ব্যবস্থা নেওয়া হবে না, তা জানতে চেয়ে গত ২২ ডিসেম্বর চিঠি দেয় বাংলাদেশ ব্যাংক। ৭ কর্মদিবসের মধ্যে এর জবাব দিতে বলা হলেও ব্যাংকটি বাড়তি সময় চেয়েছে।

ট্যাগ :

আরো পড়ুন