মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩

মেসির স্বপ্ন পূরন নাকি এমবাপ্পের ইতিহাস

মেসির স্বপ্ন পূরন নাকি এমবাপ্পের ইতিহাস

মেসির স্বপ্ন পূরন নাকি এমবাপ্পের ইতিহাস

রবিবার, ১৮ ডিসেম্বর, ২০২২

 

 

২২ বার পড়া হয়েছে

প্রিয় পাঠকঃটানা দ্বিতীয়বার বিশ্বকাপ জয়ের দোরগোড়ায় এখন ফ্রান্স। শিরোপা ধরে রাখতে কিলিয়ান এমবাপে-অলিভিয়ার জিরুডদের পেরোতে হবে আর এক ধাপ। তবে পুরো টুর্নামেন্টে দুর্দান্ত খেলে আসলেও আর্জেন্টিনার বিপক্ষে ফাইনালের লড়াইটা মোটেও সহজ হবে না ফ্রান্সের জন্য। তবে সে বিষয়টা অবশ্য ভালো করেই জানেন ফরাসি গোলরক্ষক উগো লরিস।

এবারের বিশ্বকাপে আর্জেন্টিনার শুরুটা হয়েছিল জঘন্য। প্রথম ম্যাচেই সৌদি আরবের কাছে হারে লিওনেল মেসির দল। এরপর প্রতিটি ম্যাচই ফাইনালের মতো করে খেলেছে লিওনেল স্ক্যালোনির শিষ্যরা। টুর্নামেন্ট যত এগিয়েছে, আর্জেন্টাইনদের খেলায় তত ধার বেড়েছে। ক্রোয়েশিয়া ও নেদারল্যান্ডসকে টপকে এবার শিরোপার মঞ্চে মেসিরা।

৩৬ বছরের খরা কাটাতে ফাইনাল ম্যাচে জীবন বাজি রেখেই খেলবে আর্জেন্টিনা। আর দলের সেরা তারকা মেসিও আছেন দারুণ ছন্দে। তাই শিরোপা নিজেদের করাটা মোটেও সহজ হবে না প্রতিপক্ষ ফ্রান্সের জন্য, মানছেন তাদের গোলরক্ষক লরিস। তাই ম্যাচের আগের দিন বাড়তি সতর্কতার সুর ফরাসি অধিনায়কের কণ্ঠে।

গতকাল ফাইনালের আগে প্রেস কনফারেন্সে এসেছিলেন লরিস। জানালেন প্রতিদ্বন্দ্বিতাপূর্ন হবে শিরোপার লড়াই, ‘আর্জেন্টিনা অনেক বড় দল। কতটা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হতে পারে, সেটা তারা দেখিয়েছে। আর মেসির মতো একজন খেলোয়াড় আছে তাদের, ফুটবল খেলাটায় যে ছাপ রেখে দিয়েছে। একটা দারুণ ম্যাচ হওয়ার সব উপকরণই আছে ফাইনালে। সবকিছু নিজেদের পক্ষে রাখার চেষ্টা করব আমরা।’

শিরোপা ধরে রাখার লড়াইয়ে এবারের টুর্নামেন্টে শুরু থেকেই অপ্রতিরোধ্য ছিল ফ্রান্স। গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচ জিতে সবার আগে শেষ ষোলতে ওঠে তারা। নকআউটেও তাদের লাগাম পায়নি তেমন কেউই। এবার শিরোপার মঞ্চে এমবাপে-জিরুডরা কেমন করে সেটাই দেখার বিষয়।

ট্যাগ :

আরো পড়ুন