মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩

মেসির বিশ্ব জয়ের পেছনের গল্প শোনালেন স্ত্রী রোকুজ্জে

মেসির বিশ্ব জয়ের পেছনের গল্প শোনালেন স্ত্রী রোকুজ্জে

মেসির বিশ্ব জয়ের পেছনের গল্প শোনালেন স্ত্রী রোকুজ্জে

সোমবার, ১৯ ডিসেম্বর, ২০২২

 

 

২৩ বার পড়া হয়েছে

প্রিয় পাঠকঃসেই ২০০৬ বিশ্বকাপে শুরু। এরপর কেটে গেছে বহু বছর। শত চেষ্টার পরও আর্জেন্টিনাকে একটা শিরোপা এনে দিতে পারছিলেন না ক্লাবের জার্সিতে সাফল্যের চূড়ান্ত দেখে ফেলা লিওনেল মেসি। অবশেষে ক্যারিয়ারের পড়ন্ত বেলায় তিনি পারলেন।

নিজে জিতলেন সেই সাথে জেতালেন দলকে। ঘুচল আর্জেন্টিনার ৩৬ বছরের শিরোপা খরা।
অথচ সহজ ছিল না এই যাত্রা। ২০১৪ বিশ্বকাপে দলকে ফাইনালে নিয়ে গেলেও ফিরতে হয়েছে খালি হাতেই। এরপর কোপা আমেরিকা হার। নিতে পারেননি মেসি। ঘোষণা দিয়েছিলেন অবসরের। তবে শেষমেশ মান ভাঙে তার। দেশের হয়ে একটি বিশ্বকাপ শিরোপা জেতার পণ করে বসেন আর্জেন্টাইন ক্ষুদে জাদুকর। ভাগ্য নাকি সাহসীদের পক্ষেই কথা বলে। মেসি সাহসী। ভাগ্যও সহায় হয়েছে তার।

২০২১ সালে ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকা জয় করে জাতীয় দলের হয়ে প্রথম আন্তর্জাতিক শিরোপা জেতেন মেসি। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। ইতালিকে হারিয়ে লা ফিনালিসিমা শিরোপা জিতে আর্জেন্টিনা। বাকি ছিল কেবল বিশ্বকাপ শিরোপা ছুঁয়ে দেখা। কাতার বিশ্বকাপে সেই আক্ষেপটিও ঘুচে গেল মেসির। মেসি পেলেন অমরত্বের স্বাদ।

তবে খুব সহজেই এতো সাফল্য ধরা দেয়নি মেসির হাতে। সৌদি আরবের বিপক্ষে হারের পর শিরোপা জিততে কঠিন এক পথ পাড়ি দিতে হয়েছে আলবিসেলেস্তাদের। মেসির সেই সাফল্যের গল্পই শুনিয়েছেন তার স্ত্রী আন্তোনেল্লা রোকুজ্জে।

আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে আন্তোনেল্লা লিখলেন, বিশ্ব চ্যাম্পিয়ন। কী ভাবে লিখতে শুরু করব বুঝতে পারছি না। মেসি তোমার জন্য আমরা গর্বিত। কখনও হাল ছাড়তে নেই, ধন্যবাদ এটা শেখানোর জন্য। শেষ পর্যন্ত লড়াই করতে হয়। অবশেষে তুমি বিশ্ব চ্যাম্পিয়ন হলে। এত বছর ধরে তুমি কী কষ্ট পেয়েছ, সেটা আমি জানি। এটা পাওয়ার জন্য তুমি কী ভীষণ অপেক্ষা করছিলে জানি। এগিয়ে চলো আর্জেন্টিনা।

ট্যাগ :

আরো পড়ুন