মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩

মধ্যপ্রাচ্যে ভাড়া কমাল দেশীয় এয়ারলাইন্স বিমান

মধ্যপ্রাচ্যে ভাড়া কমাল দেশীয় এয়ারলাইন্স বিমান

মধ্যপ্রাচ্যে ভাড়া কমাল দেশীয় এয়ারলাইন্স বিমান

মঙ্গলবার, ৪ জানুয়ারী, ২০২২

 

 

১৬৪ বার পড়া হয়েছে

প্রিয় পাঠকঃমধ্যপ্রাচ্যগামী যাত্রীদের দুশ্চিন্তার মাঝে সুখবর দিল দেশীয় এয়ারলাইন্স বাংলাদেশ বিমান।৫০ বছর পূর্তিতে মধ্যপ্রাচ্যের পাঁচটি রুটে টিকিটের দাম কমানোর ঘোষণা দিয়েছে রাষ্ট্রীয় পতাকাবাহী প্রতিষ্ঠান বিমান বাংলাদেশ এয়ারলাইনস।

আগামী ১৬ জানুয়ারি থেকে নতুন এ ভাড়া কার্যকর হবে বলে মঙ্গলবার বিমানের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে বলা হয়, ‘প্রবাসীদের জন্য মধ্যপ্রাচ্যগামী ফ্লাইটের টিকিটের মূল্য কমানোর সিদ্ধান্ত নিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। মধ্যপ্রাচ্যের জেদ্দা, রিয়াদ, দাম্মাম, দুবাই ও আবুধাবি রুটে আসন খালি থাকা সাপেক্ষে নতুন টিকিট ক্রয়ের ক্ষেত্রে হ্রাসকৃত সর্বোচ্চ ভাড়ার স্তর কার্যকর হবে।’

তবে ভাড়ার নিম্নস্তর আগেই মতোই চালু থাকবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

আন্তর্জাতিক বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষের (আইকাও) নিয়মানুসারে সাধারণত এয়ারলাইনসের টিকিট বিক্রি হয় কয়েকটি ধাপে, যাকে বলা হয় স্ল্যাব।
একই ফ্লাইটে একেক স্ল্যাবের টিকিটের মূল্য একেক রকম। এ কারণে যত আগে কেনা যাবে, ততই কম হবে টিকিটের দাম। আর সময় বাড়তে থাকলে টিকিটের দামও বেশি হবে।

বিজ্ঞপ্তিতে বিমান জানায়, ঢাকা-জেদ্দা রুটে ইকোনমি ক্লাসের প্রতিটি টিকিটের একমুখী সর্বোচ্চ ভাড়া ৭২ হাজার ৪৫৫ টাকা থেকে কমিয়ে করা হয়েছে ৬৪ হাজার ৮২০ টাকা।

ঢাকা-রিয়াদ ও দাম্মাম রুটে ইকোনমি ক্লাসের একমুখী সর্বোচ্চ ভাড়া ৭০ হাজার ৭৫৮ টাকা থেকে কমিয়ে করা হয়েছে ৬৩ হাজার ১২৩ টাকা।

এ ছাড়া ঢাকা-দুবাই রুটে ইকোনমি ক্লাসের একমুখী সর্বোচ্চ ভাড়া ৭৫ হাজার ৫০৮ টাকা থেকে কমিয়ে করা হয়েছে ৬২ হাজার ৭৮৪ টাকা।
ঢাকা-আবুধাবি রুটে ইকোনমি ক্লাসের একমুখী সর্বোচ্চ ভাড়া ৬৭ হাজার ২৫ টাকা থেকে কমিয়ে করা হয়েছে ৫৮ হাজার ৫৪২ টাকা।

করোনা পরিস্থিতিতে দীর্ঘদিন বন্ধ থাকার পর মধ্যপ্রাচ্যসহ বিশ্বের বিভিন্ন দেশে বাংলাদেশের যে শ্রমবাজার, সেগুলো একে একে খুলতে শুরু করেছে। এর ফলে কাজ হারিয়ে বা ছুটিতে দেশে এসে যেসব প্রবাসী কর্মী আটকা পড়েছিলেন, তাদের কাজে যোগ দেয়ার পথও খুলেছে।

ট্যাগ :

আরো পড়ুন