সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩

বৃহত্তর অর্থনীতির দেশ হিসেবে আত্মপ্রকাশ করেছে বাংলাদেশ

সন্দেহকে দূরে রেখে একসঙ্গে কাজ করার আহ্বান ভারতীয় হাই কমিশনারের

সন্দেহকে দূরে রেখে একসঙ্গে কাজ করার আহ্বান ভারতীয় হাই কমিশনারের

সোমবার, ৪ জানুয়ারী, ২০২১

 

 

৩১৯ বার পড়া হয়েছে

বৃহত্তর অর্থনীতির দেশ হিসেবে আত্মপ্রকাশ করেছে বাংলাদেশ। বাংলাদেশের এই অগ্রগতিকে আমরা গুরুত্বের সঙ্গে দেখছি এমন মন্তব্য করেছেন ঢাকায় ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী।
ইন্ডিয়ান ইমপোর্টার্স চেম্বার অব কমার্সের সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি বলেন, দুই দেশের মধ্যে দুই দেশের ব্যবসায়ীদের পারস্পরিক সহযোগিতা বৃদ্ধির মাধ্যমে ভারত ও বাংলাদেশের মধ্যকার বন্ধুত্ব আরও দৃঢ় করতে হবে।
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ এবং বাংলাদেশের স্বাধীনতা ও বাংলাদেশ-ভারতের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর উপলক্ষে দুই দেশ যৌথভাবে পালনে অনেকগুলো উদ্যোগ নিয়েছে।দোরাইস্বামী বলেন, বাংলাদেশে বন্দর অবকাঠামো, যোগাযোগ ও ম্যানুফ্যাকচারিং খাতে কাজ করার প্রচুর সুযোগ রয়েছে। দুই দেশের যৌথ পরিকল্পনায় দক্ষিণ এশিয়ায় শক্তিশালী অবস্থান তৈরি হবে।
বাংলাদেশের ব্যবসায়ী ও উদ্যোক্তাদের জন্য ভারতীয় হাই কমিশনের দ্বার সব সময়ই খোলা রয়েছে জানিয়ে বলেন, স্বাধীনতার ৫০ বছরে কৃষি, খাদ্য, পোশাক শিল্প, তথ্য-প্রযুক্তি, কানেক্টিভিটিতে বাংলাদেশের অসাধারণ সাফল্য হয়েছে। আইটি, হাইটেক টেকনোলজি, সেবা, উৎপাদন খাতে স্বল্প ও দীর্ঘমেয়াদি উন্নয়ন পরিকল্পনা প্রণয়নের কথা বলেন ভারতীয় হাইকমিশনার।

ট্যাগ :

আরো পড়ুন