বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২

বুদ্ধিজীবীদের ককটেল পার্টি ও ক্ষমতার খায়েশ

বুদ্ধিজীবীদের ককটেল পার্টি ও ক্ষমতার খায়েশ

বুদ্ধিজীবীদের ককটেল পার্টি ও ক্ষমতার খায়েশ

মঙ্গলবার, ২২ নভেম্বর, ২০২২

 

 

২৯ বার পড়া হয়েছে

জুবায়ের সিদ্দিকীঃদেশে কিছু কথিত বুদ্ধিজীবি সমাজ এখনই অগণতান্ত্রিক প্রক্রিয়ায় ক্ষমতার স্বাদ নিতে বেপোয়া হয়ে উঠেছে।সাম্প্রতিক সময়ে দেশের মাথাভারি কথিত বুদ্ধিজীবীরা দৌঁড় ঝাঁপ শুরু করে দিয়েছেন।এরা এখন বিভিন্ন দূতাবাসে নিয়মিত খানাপিনা ও ককটেল পার্টিতে যাচ্ছেন।এসব বুদ্ধিজীবি মহলের নিয়ন্ত্রিত চার পাঁচটি সংবাদপএ সরকারকে ব্যর্থ হিসাবে চিহিুত করার ব্যর্থ চেষ্টা চালাচ্ছে।এরা তাদের ভাষায় বুঝাতে চায়,দেশের অর্থনৈতিক অবস্থা খারাপ।পর্দরা আড়ালে এই মাথাভারি সমাজ ক্ষমতা গ্রহনের চেষ্টা করছে বলে বিভিন্ন দায়িত্বশীল সূএ জানিয়েছে।

তারা বিএনপিকে আগামী নির্বাচনে অংশ না নিতে উৎসাহিত করছে।সরকার কোনভাবে তত্বাবধায়ক সরকারের দাবী মেনে নিবেনা।এর ফলে দলীয় সরকারের অধীনে বিএনপি নির্বাচন বর্জন করে সেক্ষেত্রে সরকার একটি বড় ধরনের রাজনৈতিক সংকটে পড়তে পারে।সে সেময়
আন্তর্জাতিক মহলে ২০১৪ সালের মতো নির্বাচন করতে দেবেনা বলেই কথিত বুদ্ধিজীবিরা মনে করেন।

বুদ্ধিজীবি মহল নানা কৌশলে ক্ষমতায় আসার জন্য প্রক্রিয়া চালাচ্ছে।এছাড়া কোন কোন এনজিও সরকার বিরোদী কর্মকান্ডকে উস্কে দেয়ার মত কাজ করছে বলে অভিযোগ উঠেছে।
মুক্তিযুদ্ধের চেতনার ও স্বাধীনতার স্বপক্ষের শক্তিকে দুর্বল করতে নানামুখী ষড়যন্ত্রের চেষ্টা চালানো হচ্ছে বলে গুন্জন রয়েছে।এ ব্যাপারে সরকারের গোয়েন্দা সংস্থাকে সতর্ক করেছেন অভিজ্ঞ মহল। ক্ষমতার খায়েশ উঠা এসব তথাকথিত বুদ্ধিজীবিদের চিহিুত করার দাবী উঠেছে।

ট্যাগ :

আরো পড়ুন