মঙ্গলবার, ১৮ জুন ২০২৪

‘বন্ধের গুজবে’ শেয়ারবাজারে বড় দরপতন

‘বন্ধের গুজবে’ শেয়ারবাজারে বড় দরপতন

‘বন্ধের গুজবে’ শেয়ারবাজারে বড় দরপতন

রবিবার, ২১ মার্চ, ২০২১

 

 

৫৩১ বার পড়া হয়েছে

প্রিয় পাঠকঃকরোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায় দেশে আবারো সাধারণ ছুটি ঘোষণা হতে পারে এমন গুজবে শেয়ার বিক্রির হিড়িকের কারণে ব্যাপক দরপতন হয়েছে পুঁজিবাজারে। শেয়ার হোল্ডাররা ধারণা করেছিল, সাধারণ ছুটির কারণে আগের মতোই শেয়ার বাজার বন্ধ ঘোষণা হতে পারে।
রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স প্রায় ৮৫ পয়েন্ট কমে নেমে এসেছে ৫৩৪৯ পয়েন্টে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সূচক সিএএসপিআই কমেছে প্রায় ২৬৩ পয়েন্ট। এতে সিএএসপিআই দাঁড়িয়েছে ১৫৪৮৬ পয়েন্টে।
এর আগে বৃহস্পতিবার দুই পুঁজিবাজারে বড় পতন হয়। ওইদিন ঢাকার পুঁজিবাজারের ডিএসইএক্স সূচক ১ দশমিক ৪৮ শতাংশ বা ৮১ পয়েন্ট দাঁড়ায় ৫৪৩৪ পয়েন্টে।
জানা গেছে, সকাল থেকে সাধারণ ছুটি ঘোষণার গুজবের মধ্যে শেয়ারের মূল্য সূচক কমতে শুরু করে। দরপতনের মাধ্যমেই লেনদেন শেষ হয়।
এ বিষয়ে ডিএসইর পরিচালক শাকিল রিজভী সংবাদ মাধ্যমকে বলেন, বাজারে একটা গুজব ছিল যে, মহামারির প্রকোপ বাড়ায় আবার সাধারণ ছুটি ঘোষণা করে হবে, যাতে পুঁজিবাজারসহ সব কিছু বন্ধ হয়ে যাবে। এই গুজবে বিনিয়োগকারীরা ভয় পেয়ে শেয়ার বিক্রি করে দিচ্ছিল। এই কারণেই বাজার পড়ে গেছে।

ট্যাগ :

আরো পড়ুন