মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩

প্রথমবারের মতো চালু হচ্ছে বাংলাদেশ-মিশর সরাসরি ফ্লাইট

প্রথমবারের মতো চালু হচ্ছে বাংলাদেশ-মিশর সরাসরি ফ্লাইট

প্রথমবারের মতো চালু হচ্ছে বাংলাদেশ-মিশর সরাসরি ফ্লাইট

শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১

 

 

২৬১ বার পড়া হয়েছে

প্রিয় পাঠকঃপ্রথমবারের মতো চালু হচ্ছে ঢাকা-কায়রো সরাসরি ফ্লাইট। পয়লা নভেম্বর থেকে এটি পরিচালনা করবে ইজিপ্ট এয়ার। দেশটির রাষ্ট্রীয় উড়োজাহাজ সংস্থা ইজিপ্ট এয়ার সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালনা করবে।বোয়িং এর ড্রিমলাইনার ও এয়ারবাসের এ -৩৩০-৩০০ মডেলের উড়োজাহাজ নিয়ে ঢাকা থেকে কায়রোর পাশাপাশি আমেরিকা কানাডা ও ইউরোপ আফ্রিকায় যাত্রী পরিবহন করবে।

শনিবার (১১ সেপ্টেম্বর) উদ্বোধনী অনুষ্ঠানে ইজিপ্ট এয়ারের বাংলাদেশের জিএসএ পরিচালক সাঈদ আলী সামি জানান, ঢাকা থেকে এখন কায়রো যেতে ১৬ থেকে ১৭ ঘণ্টা লাগে। সরাসরি ফ্লাইট চালু হলে ৭ ঘণ্টায় যাওয়া যাবে। প্রতিবছর এখন ২০ হাজার শিক্ষার্থী ও পর্যটক যাতায়াত করেন। সরাসরি ফ্লাইট চালু হলে প্রায় এক লাখ যাত্রী যাতায়াত করবেন।

অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত মিশরের রাষ্ট্রদূত হাইথাম গোবাসি বলেন, বাংলাদেশের শিক্ষার্থীদের জন্য এটি সুখবর। এছাড়া বাংলাদেশ থেকে আগামী এক বছরে বেশি সংখ্যক পর্যটক যাতায়াত করে তাহলে ভিসা পক্রিয়া সহজ করা হবে।ইজিপ্ট এয়ার কর্মকর্তারা জানান, মিশরে ট্রানজিট যাত্রীদের বিনামূল্যে দুদিনের ভ্রমণ সুবিধা দেয়া হবে।

অনুষ্ঠানে এভিয়েশন বিশেষজ্ঞ কাজী ওয়াহিদুল আলম বলেন, বাংলাদেশ থেকে যেসব শ্রমিক আফ্রিকা বা অন্যান্য দেশে থাকে তাদের জন্য কম ভাড়ায় যাতায়াতে নতুন সুযোগ হতে পারে।

ট্যাগ :

আরো পড়ুন