বৃহস্পতিবার, ০১ জুন ২০২৩

ধান-চাল মজুদে ৬ কর্পোরেট গ্রুপের বিরুদ্ধে অভিযোগ খাদ্যমন্ত্রীর

ধান-চাল মজুদে ৬ কর্পোরেট গ্রুপের বিরুদ্ধে অভিযোগ খাদ্যমন্ত্রীর

ধান-চাল মজুদে ৬ কর্পোরেট গ্রুপের বিরুদ্ধে অভিযোগ খাদ্যমন্ত্রীর

বুধবার, ১ জুন, ২০২২

 

 

১২৬ বার পড়া হয়েছে

প্রিয় পাঠকঃধান-চাল মজুদ করে বেশি দামে বিক্রি করছে ৬ কর্পোরেট গ্রুপ। গ্রুপগুলো ধান-চালের ব্যবসায়ী না। ফায়দা লুটতে হঠাৎ মজুদের ব্যবসায় নেমেছে। এসব সিন্ডিকেটের সাথে খাদ্য মন্ত্রণালয় লড়াই করছে।খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বুধবার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, ছয়টি করপোরেট প্রতিষ্ঠান হলো এসিআই, আকিজ, বসুন্ধরা, প্রাণ, সিটি ও স্কয়ার গ্রুপ। তারা মিল থেকে বেশি দামে চাল কিনে বেশি দামে বাজারে বিক্রি করছে। এতে দাম বাড়ছে। চালের ক্ষেত্রে সরকার করপোরেট ফাঁদে পড়েনি। সে চেষ্টা হয়েছিল। তবে ফাঁদে ফেলতে পারেনি। মজুদবিরোধী অভিযানে কেউ পালালেও তারা ছাড় পাবে না। যে ছয়টি প্রতিষ্ঠান প্যাকেট করে অন্য মিল থেকে নিয়ে চাল বিক্রি করছে তারা দেশের বাজার থেকে চাল কিনতে পারবে না। তবে নিজস্ব মিলে প্যাকেট করতে পারবে

তিনি বলেন, দেশে যথেষ্ট ধান-চাল রয়েছে জানিয়ে সাধন মজুমদার বলেন, মূল্যবৃদ্ধির কোনো কারণ নেই। নির্বাচনের আগে একটা অসাধু মহল এই কাজ করছে বলে অভিযোগ করেন মন্ত্রী। মজুদদারদের সন্ত্রাসী আখ্যা দিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান চলছে। তারা যেই হোক না কেন ছাড় পাবে না বলে হুঁশিয়ারি দেন সাধন চন্ত্র মজুমদার।

ট্যাগ :

আরো পড়ুন