মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩

দূর্নীতির অভিযোগে চট্টগ্রাম বন্দরের দুই কর্মকর্তা সাময়িক বরখাস্ত

শুক্রবার, ১০ ডিসেম্বর, ২০২১

 

 

২০৪ বার পড়া হয়েছে

প্রিয় পাঠকঃক্রয় সংক্রান্ত দূর্নীতির মামলায় অভিযোগে দুই ঊর্ধ্বতন কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করেছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ।সাময়িক বরখাস্ত হওয়া ওই দুই কর্মকর্তা হলেন ঊর্ধ্বতন অর্থ কর্মকর্তা সন্দীপন চৌধুরী ও প্রধান প্রকৌশলী (যান্ত্রিক) আমিনুল ইসলাম। বন্দরের যন্ত্রপাতি কেনাকাটায় অনিয়মের ঘটনায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) সুপারিশে বুধবার বিকেলে এ–সংক্রান্ত আদেশ জারি করে বন্দর কর্তৃপক্ষ।

চট্টগ্রাম বন্দর সচিব সচিব ওমর ফারুক জানান, ক্রয়সংক্রান্ত বিষয়টি নিয়ে দুর্নীতি দমন কমিশনের মামলা ছিল বন্দরের । সেটি নিষ্পত্তি হওয়ায় মামলার আলোকে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার জন্য চিঠি দেয় দুদক। বন্দর কর্তৃপক্ষ তদন্ত শেষে এ বিষয়ে চূড়ান্ত পদক্ষেপ নেবে।

বন্দর সূত্রে জানা গেছে, এ দুই কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার জন্য দুর্নীতি দমন কমিশনের প্রধান কার্যালয় থেকে গত ২৯ নভেম্বর নৌপরিবহন মন্ত্রণালয়কে চিঠি দেওয়া হয়। এর পরপরই দুই কর্মকর্তাকে চিঠি দিয়ে সাময়িক বরখাস্ত করে বন্দর কর্তৃপক্ষ।

অনিয়মের বিষয়ে দুই কর্মকর্তার কাছে অভিযোগের বিবরণী পাঠানো হয়। এরপর দুজনই জবাব দাখিল করেন। কিন্তু তা বন্দর কর্তৃপক্ষের কাছে সন্তোষজনক হয়নি। পরে অপরাধের গুরুত্ব বিবেচনায় চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয় তাঁদের।

ট্যাগ :

আরো পড়ুন