সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩

চট্টগ্রাম বন্দরে আপেলের বদলে আসলো সিগারেট

চট্টগ্রাম বন্দরে আপেলের বদলে আসলো সিগারেট

চট্টগ্রাম বন্দরে আপেলের বদলে আসলো সিগারেট

বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর, ২০২১

 

 

১৩৯ বার পড়া হয়েছে

প্রিয় পাঠকঃসংযুক্ত আরব আমিরাত থেকে আপেল ঘোষণা দিয়ে সিগারেট আমদানি করেছে চট্টগ্রামের কোতয়ালী এলাকার ফলমন্ডীর ফল আমদানিকারক মারহাবা ফ্রেশ ফ্রুটস।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) ২২ লাখ ১৯ হাজার শলাকা সিগারেট জব্দ করেছে চট্টগ্রাম কাস্টম কর্তৃপক্ষ। যার মূল্য ১ কোটি ৩৭ লাখ টাকা।

চট্টগ্রাম কাস্টম হাউসের এআইআর শাখার ডেপুটি কমিশনার শরফুদ্দীন মিয়া বলেন, আটক করা পণ্য চালানটির আমদানিকারক ৫ কোটি ৩০ লাখ টাকা শুল্ক ফাঁকি দেয়ার চেষ্টা করে। এ ঘটনায় জড়িতদের দ্রুত চিহ্নিত করে কাস্টমস আইন, ১৯৬৯ এবং প্রচলিত আইন ও অন্যান্য বিধি অনুযায়ী কঠোর ও দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহণ করা হবে।

চট্টগ্রাম কাস্টমসের এআইআর শাখা সূত্রে জানা গেছে, মিথ্যা ঘোষণায় পণ্য আমদানির বিষয়টি জানতে পেরে আজ চালানটির খালাস কার্যক্রম বন্ধ করে দেয় চট্টগ্রাম কাস্টমস হাউসের এআইআর শাখা। পরবর্তীতে নিয়ম মোতাবেক ১১শ ২০টি ফ্রেশ আপেলের কার্টনের শতভাগ পরীক্ষা করা হয়। এসময় ৭৫৪টি কার্টনের ভেতর আপেলের নিচে লুকিয়ে ২২ লাখ ১৯ হাজার শলাকা বিভিন্ন ব্র্যান্ডের সিগারেট পাওয়া যায়। এরমধ্যে মন্ড ৬ লাখ ৯১ হাজার ৪৮০ শলাকা, ইজি ১৪ লাখ ৮ হাজার ৭২০ শলাকা ও ওরিস ব্র্যান্ডের ১ লাখ ১৮ হাজার ৮শ শলাকা সিগারেট পাওয়া যায়।

ট্যাগ :

আরো পড়ুন