মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩

চট্টগ্রামসহ সব কাস্টমস হাউস খোলা থাকবে লকডাউনেও

চট্টগ্রামসহ সব কাস্টমস হাউস খোলা থাকবে লকডাউনেও

চট্টগ্রামসহ সব কাস্টমস হাউস খোলা থাকবে লকডাউনেও

শনিবার, ২৬ জুন, ২০২১

 

 

২৩১ বার পড়া হয়েছে

প্রিয় পাঠকঃকরোনা ঠেকাতে সোমবার থেকে শুরু হওয়া লকডাউনের মধ্যেও স্থল, সমুদ্র ও আকাশপথে আমদানি-রপ্তানি কার্যক্রম অব্যাহত রাখতে চট্টগ্রামসহ দেশের সব কাস্টম হাউস ও শুল্ক স্টেশন খোলা থাকবে। একই সঙ্গে দেশের সব স্থলবন্দরও খোলা থাকবে। জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) ও বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষ এই তথ্য নিশ্চিত করেছে।

চট্টগ্রাম বন্দর, মোংলা বন্দর ও বিমানবন্দরের শুল্ক কার্যক্রমের পাশাপাশি সারা দেশে ৩০টির বেশি শুল্ক স্টেশন রয়েছে। আমদানি-রপ্তানি কার্যক্রম স্বাভাবিক রাখতে লকডাউনেও খোলা থাকবে এসব শুল্ক স্টেশন।

অন্যদিকে দেশের ১২টি স্থলবন্দরের সব কটিই লকডাউনের সময় খোলা থাকবে। এই স্থলবন্দরগুলোর মধ্যে রয়েছে বেনাপোল, হিলি, সোনামসজিদ, ভোমরা, বাংলাবান্ধা, বুড়িমারী, তামাবিল, আখাউড়া, বিবিরবাজার, টেকনাফ, নাকুগাঁও ও সোনাহাট। লকডাউনের মধ্যেও এসব স্থলবন্দরে স্বাভাবিক কার্যক্রম অব্যাহত থাকবে।

কিছুদিন আগে এনবিআরের কার্যক্রমকে জরুরি সেবার আওতায় আনা হয়েছে। তাই সরকার ঘোষিত লকডাউনের মধ্যেও কাস্টম হাউস ও শুল্ক স্টেশনের কার্যক্রম সচল থাকবে।

সোমবার (২৮ জুন) থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সারা দেশে কঠোর লকডাউন পালন করা হবে। এ সময় জরুরি কারণ ছাড়া কেউ বাড়ির বাইরে বের হতে পারবেন না। এ সময় সব ধরনের সরকারি-বেসরকারি অফিস বন্ধ থাকবে। জরুরি পণ্যবাহী ছাড়া সব ধরনের গাড়ি চলাচলও বন্ধ থাকবে। শুধু অ্যাম্বুলেন্স ও চিকিৎসাসংক্রান্ত কাজে যানবাহন চলাচল করতে পারবে।

ট্যাগ :

আরো পড়ুন