মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩

কাতার বিশ্বকাপে উড়ছে ফিলিস্তিনের পতাকা

কাতার বিশ্বকাপে উড়ছে ফিলিস্তিনের পতাকা

কাতার বিশ্বকাপে উড়ছে ফিলিস্তিনের পতাকা

বুধবার, ৩০ নভেম্বর, ২০২২

 

 

২৭ বার পড়া হয়েছে

প্রিয় পাঠকঃবিশ্বকাপের মূল আসরে নেই মধ্যপ্রাচ্যের দেশ ফিলিস্তিন।কিন্তু তাই বলে কি সেখানে ফিলিস্তিনিরা থাকবে না। উড়বেনা তাদের পতাকা । তাই কি হয়।
চলতি বছরের ফিফা ফুটবল বিশ্বকাপ অনুষ্ঠিত হচ্ছে বিশ্বের অন্যতম ছোট দেশগুলোর একটি কাতারে। মধ্যপ্রাচ্য এবং মুসলিম বিশ্বের প্রথম কোনও দেশ হিসেবে উপসাগরীয় এই দেশটিতে আয়োজিত বর্তমান বিশ্বের সবচেয়ে বড় এই ক্রীড়া ইভেন্টকে কাতার বেশ জাঁকজমক ভাবেই ফুটিয়ে তুলছে।

এমনকি বিশ্বকাপের মাঝে ফুটবল দর্শক ও পর্যটকদের কাছে ইসলাম প্রচারের পাশাপাশি ফিলিস্তিনি সংকটকেও বেশ গুরুত্বের সঙ্গে তুলে ধরার সুযোগ দিচ্ছে কাতার।

আর এরই অংশ হিসেবে কাতার বিশ্বকাপজুড়ে মানুষের ভালোবাসায় স্টেডিয়াম ও রাস্তাসহ বহু জায়গায় উড়তে দেখা যাচ্ছে ফিলিস্তিনের পতাকা।

মঙ্গলবার (২৯ নভেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা। কাতার বিশ্বকাপে ফিলিস্তিনি পতাকা ওড়ানোর এই ছবি সাধারণ দৃশ্যে পরিণত হয়েছে। ঢাকাপোস্ট

প্রতিবেদনে বলা হয়েছে, কাতারে চলমান এই বিশ্বকাপে ফিলিস্তিনি ইস্যুটি এখন পর্যন্ত বেশ শক্তিশালী সমর্থন এবং স্বীকৃতি পেয়েছে। বহু ফুটবল ভক্ত বিশ্বকাপের ম্যাচ চলাকালীন ফিলিস্তিনের পতাকাও প্রদর্শন করছেন।

বিশ্বকাপের ম্যাচে ফিলিস্তিনি পতাকার পাশে নিজের জাতীয় পতাকা ওড়াচ্ছেন একজন কাতারি ফুটবল ভক্ত সারা বিশ্বই দেখছে, ফিলিস্তিনিরা বিভিন্ন ভেন্যু এবং ফুটবল ম্যাচে ছোট-বড় সকল আকারের পতাকা হাতে রেখে ও সেগুলো উড়িয়ে নিজেদের উপস্থিতির জানান দিচ্ছেন।

ট্যাগ :

আরো পড়ুন