মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩

এস আলম অয়েল মিলে ভোক্তা অধিদপ্তরের অভিযান

এস আলম অয়েল মিলে ভোক্তা অধিদপ্তরের অভিযান

এস আলম অয়েল মিলে ভোক্তা অধিদপ্তরের অভিযান

রবিবার, ১৩ মার্চ, ২০২২

 

 

৫৮ বার পড়া হয়েছে

প্রিয় পাঠকঃভোজ্যতেল নিয়ে কারসাজি ঠেকাতে চট্টগ্রামের মইজ্জারটেক এলাকায় অবস্থিত এস আলম এডিবল অয়েল মিলে অভিযান পরিচালনা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় মিলে খোলা পাম-অয়েলের সরবরাহ স্বাভাবিক থাকলেও সয়াবিন তেলের বোতলজাত বন্ধ পান বলে জানিয়েছেন অধিদপ্তরের কর্মকর্তারা।

রোববার (১৩ মার্চ) ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রামের বিভাগীয় উপ-পরিচালক মো. ফয়েজ উল্যাহ নেতৃত্বে মিলটি পরিদর্শন করা হয়।তিনি বলেন, এস আলম অয়েল মিলে তাদের খোলা বা পাম অয়েল তেলের সাপ্লাই চলতে দেখেছি। কারখানা থেকে ট্রাকে করে তেল বাইরে নিয়ে যেতে দেখেছি। এতে কোনো সমস্যা হচ্ছে না।

তিনি আরও বলেন, অভিযানে মিলটির রিফাইনারি সিস্টেমটি আমরা বন্ধ পেয়েছি। রিফাইনারির পর সয়াবিন বোতলজাত করার যে সেকশন সেটিও বন্ধ ছিল। কর্তৃপক্ষের কাছে বন্ধ রাখার কারণ জানতে চেয়েছি। কারখানা কর্তৃপক্ষ বলেছে, মেশিনারি সার্ভিসের জন্য গত দুই দিন ধরে এটি বন্ধ আছে। মেশিনারি সার্ভিস ঠিক হলে আবার বোতলজাত চালু হবে। আমরা তাদেরকে কাজটি দ্রুত করানোর জন্য বলেছি।

উপ-পরিচালক বলেন, মিলটির ভেতরে পাঁচ লিটারের বোতলের গায়ে মূল্য লেখা ছিল ৮৩৫ টাকা। কিন্তু মূল্য ৮৩৫ টাকা হওয়ার কথা না। ৭৯৫ পর্যন্ত মূল্যটা যেতে পারে। এ বিষয়ে আমরা ভোক্তা অধিদপ্তরকে জানিয়েছি। কারখানার লোকজন বলেছে, আগের হিসেবে মোড়কে দাম লেখা ছিল। অধিদপ্তর তাদের সঙ্গে বৈঠক করবে। সব বিষয়ে তাদের সঙ্গে বৈঠক করবে। বাজারে ন্যায্যমূল্যে তেল সরবরাহ অব্যাহত রাখবে।

ট্যাগ :

আরো পড়ুন