মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩

এস আলমের বিরুদ্ধে ডেইলি ষ্টারের মিথ্যাচার ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রতিক্রিয়া

এস.আলম গ্রুপঃপ্রকাশিত সংবাদে জনমনে বিভ্রান্তি

এস.আলম গ্রুপঃপ্রকাশিত সংবাদে জনমনে বিভ্রান্তি

বুধবার, ৭ ডিসেম্বর, ২০২২

 

 

৬০৫ বার পড়া হয়েছে

প্রিয় পাঠকঃডেইলি ষ্টারের মিথ্যাচার এখন সীমা অতিক্রম করছে।প্রধানমন্ত্রীর কার্যালয়ের নাম ব্যবহার করে ও চট্টগ্রামের জেলা প্রশাসকের বরাত দিয়ে মিথ্যা একটি রিপোর্ট এখন তোলপাড় চলছে সারাদেশে।গত ৬ নভেম্বর দৈনিকডেইলি ষ্টার প্রথম পাতায়”“Probe S Alom Group assets.PM orders amid allegation of Land”।শিরোনামে একটি সংবাদ প্রকাশ করে।নিউজে লেখা হয় যে, প্রধানমন্ত্রী নিজে নাকি এস আলম গ্রুপের বিরুদ্ধে তদন্ত করার নির্দেশ দিয়েছেন। কিন্তু প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয় ,এমন কোন নির্দেশনা প্রধানমন্ত্রী দেন নি।

এস আলম গ্রুপের সম্পদ মূল্যায়ন নিয়ে চট্টগ্রামের জেলা প্রশাসককে উদ্বৃত করে ডেইলি ষ্টারে প্রকাশিত সংবাদে বিস্ময় প্রকাশ করেছেন ড. আহমেদ কায়কাউস ও চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মুমিনুর রহমান। তারা পৃথক ভাবে বলেছেন ডেইলি ষ্টারের মতো পত্রিকার কাছে এমন অসত্য সংবাদ প্রত্যাশিত ছিলনা। এ সংবাদের প্রতিবাদ জানিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং থেকে ডেইলি ষ্টার বরাবরে ইংরেজিতে লেখা একটি প্রতিবাদ পাঠানো হয়েছে।

সম্পাদককে উদ্বৃত করে চিঠিতে লেখা হয়েছে ৬ ডিসেম্বর ডেইলি ষ্টারে এস আলমে গ্রুপের সম্পদের তদন্ত বিষয়ক একটি সংবাদ আমাদের নজরে এসেছে।মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার মূখ্য সচিব ড, আহমেদ কায়কাউসের নাম জড়িয়ে প্রকাশিত সংবাদটি সম্পূর্ণ অসত্য ও অতিরঞ্জিত।কারণ এস আলম গ্রুপের সম্পদ খতিয়ে দেখার জন্য চট্টগ্রামের জেলা প্রশাসককে কোন নির্দেশনা দেয়া হয়নি।এমনকি সংবাদটি প্রকাশের আগে মুখ্য সচিবের সাথেও যোগাযোগ করেনি।চট্টহগ্রামের জেলা প্রশাসকের সাথে ডেইলি ষ্টার যোগাযোগ করলে তিনি সুস্পষ্ঠ ভাবে জানিয়ে দেন,উধ্ধতন কতৃৃপক্ষের কাছ থেকে তিনি এ ধরনের কোন নির্দেশনা পাননি।তার অধস্তনদের কোন নির্দেশনা দেননি।তা সত্বেও আপনার পএিকা মিথ্যা সংবাদটি ছেপেছে। যা খুবই শংকা জনক।আপনার পত্রিকায় এধরনের মিথ্যা, অতিরঞ্জিত সংবাদ প্রকাশের জন্য তীব্র প্রতিবাদ জানাচ্ছি।আমরা আশা করবো ডেইলি ষ্টার ভবিষ্যতে কোন সংবাদ প্রকাশের সময় নির্ভূল ও বিশ্বাসযোগ্য তথ্য ব্যবহার করবে।প্রতিবাদ লিপিটি যথাযথ ভাবে প্রকাশের অনুরোধ জানানাে হয়েছে।

ট্যাগ :

আরো পড়ুন