মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩

এমবাপ্পের সঙ্গে তুলনায় বিব্রত সাকা

এমবাপ্পের সঙ্গে তুলনায় বিব্রত সাকা

এমবাপ্পের সঙ্গে তুলনায় বিব্রত সাকা

মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০২২

 

 

২২ বার পড়া হয়েছে

প্রিয় পাঠকঃতারে দারুণ ছন্দে আছেন ইংলিশ ফরোয়ার্ড বুকায়ো সাকা। ইংল্যান্ডের হয়ে করে ফেলেছেন তিনটি গোল। ২১ বছর বয়সী এই ফুটবলার আছেন গোল্ডেন বুটের রেসেও। যেখানে সবার চেয়ে এগিয়ে কিলিয়ান এমবাপ্পে।

কাতার বিশ্বকাপে চার ম্যাচ খেলেই পাঁচ গোল করে ফেলেছেন এমবাপ্পে। যেভাবে এগোচ্ছেন এই ফরাসি তারকা, তাতে তাকে ধরা বেশ মুশকিলই বটে।
এমবাপ্পেকে সাকা ধরতে পারবেন কি-না, সেটা পরের ম্যাচেই বোঝা যাবে। কোয়ার্টার ফাইনালে এমবাপ্পের ফ্রান্সের বিপক্ষে নামবে সাকার ইংল্যান্ড। ওই ম্যাচ জিততে পারলে সাকা এগিয়ে যাওয়ার সুযোগ পাবে। তবে হেরে গেলেই দলের সঙ্গে কাতারকে বিদায় বলতে হবে তার। কোয়ার্টার ফাইনালে কী হবে, সেটা সময়ের হাতে তোলা থাক। তবে ফ্রান্সের বিপক্ষে ইংল্যান্ডের মাঠে নামার আগে, এমবাপ্পের সঙ্গে সাকার তুলনা হচ্ছে বেশ।

চার বছর আগে এমবাপ্পে নিজের প্রথম বিশ্বকাপেই দলকে শিরোপা জেতাতে রেখেছিলেন গুরুত্বপূর্ণ ভূমিকা। করেছিলেন চারটি গোল। হয়েছিলেন টুর্নামেন্টের সেরা তরুণ খেলোয়াড়। ফ্রান্সের বিপক্ষে নামার আগে সংবাদ সম্মেলনে সাকাকে তাই জিজ্ঞাস করা হয়, ২০১৮ সালের এমবাপ্পের মতো তিনি এবার ইংলিশদের শিরোপা জয়ে একই অবদান রাখতে পারবেন কিনা।

এমন প্রশ্নে হাসিমুখে ২১ বছরের সাকা জানালেন, এমবাপ্পে ও তিনি আলাদা। আর্সেনালে খেলা এই ফরোয়ার্ড বলেন, ‘প্রশংসা করার জন্য ধন্যবাদ। কিন্তু না (এমবাপ্পের মতো নিজেকে একই ভাবা নিয়ে)। কিলিয়ান এমবাপ্পে একজনই। একই সঙ্গে, আমিও আলাদা। আমি নিজের মতো হতে চাই এবং দলকে যতটা সম্ভব সহায়তা করতে চাই। ’

নির্লিপ্ত সাকা সঙ্গে তিনি যোগ করেন, ‘এই টুর্নামেন্টে অনেক তরুণ খেলোয়াড় রয়েছে, অনেকের নামই বলতে পারব। এমনকি আমাদের দলেও আছে, এমন কিছু তরুণ ফুটবলার যারা অবিশ্বাস্য ভালো করছে, যেমন জুড বেলিংহ্যাম। আমি খুশি এখানে সবাই এক সঙ্গে আছি এবং ভালো করছি। প্রাধান্য হচ্ছে টুর্নামেন্ট জেতা, প্রতিযোগিতার সেরা খেলোয়াড় বা তরুণ খেলোয়াড হওয়া নয়। ’

ট্যাগ :

আরো পড়ুন