মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩

ঋণখেলাপির মামলায় কারাগারে মাবিয়া গ্রপের চেয়ারম্যান

ঋণখেলাপির মামলায় কারাগারে মাবিয়া গ্রপের চেয়ারম্যান

ঋণখেলাপির মামলায় কারাগারে মাবিয়া গ্রপের চেয়ারম্যান

রবিবার, ৭ নভেম্বর, ২০২১

 

 

১১৬ বার পড়া হয়েছে

প্রিয় পাঠকঃমার্কেন্টাইল ব্যাংক লিমিটেড মাদাম বিবিরহাট শাখার ৭ কোটি টাকার ঋণখেলাপির মামলায় সাজাপ্রাপ্ত মাবিয়া গ্রুপের চেয়্যারমান মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে কারাগারে পাঠিয়েছেন আদালত। রোববার (৭ নভেম্বর) বিকেলে চট্টগ্রাম যুগ্ম জেলা ও দায়রা জজ দ্বিতীয় আবু সালেহ মোহাম্মদ নোমানের আদালত কারাগারে পাঠানোর আদেশ দেন।

শনিবার (৬ নভেম্বর ) দিবাগত রাতে নগরের পাঁচলাইশ থানা এলাকা থেকে মাবিয়া গ্রুপের চেয়্যারম্যান মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে পাঁচলাইশ থানা পুলিশ গ্রেফতার করে সীতাকুণ্ড থানায় হস্তান্তর করেন।

আদালত সূত্রে জানা যায়, স্পেশাল ট্রাইব্যুনাল মামলায় (নম্বর ১২৭৭/২০২০) ৭ কোটি টাকা ঋণখেলাপির দায়ে চট্টগ্রাম যুগ্ম জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালত রায় দেন এক বছরের কারাদণ্ড ও ৭ কোটি টাকা জরিমানা।

মার্কেন্টাইল ব্যাংকের আইনজীবী জাহিদুল করিম বলেন, মার্কেন্টাইল ব্যাংকের ৭ কোটি টাকার ঋণখেলাপির মামলায় আদালত মাবিয়া গ্রুপের চেয়্যারমান মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে সমপরিমাণ জরিমানা ও এক বছরের কারাদণ্ড দেন। কারাদণ্ড হওয়ার পর থেকে পলাতক ছিলেন। আজ সোমবার চট্টগ্রাম যুগ্ম জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতে পুলিশ গ্রেফতার করে হাজির করেন। আদালত কারাগারে পাঠানোর আদেশ দেন। ।

আদালত সূত্রে জানা যায়, মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড মাদাম বিবিরহাট শাখার ১০৭ কোটি ৫০ লাখ ৪০ হাজার ৬২৬ টাকা খেলাপি ঋণ আদায়ে মামলা করেন। অর্থঋণ আদালতের মামলা নম্বর ৩১৮/২০১৭। পাওনা টাকা পরিশোধ না করে দেশ থেকে পালিয়ে যাওয়ার অপচেষ্টা করায় মোহাম্মদ জাহাঙ্গীর আলম ও ফাতেমা বেগম মিলিকে স্থল, নৌ ও বিমানবন্দর ইমিগ্রেশন দিয়ে যাতে দেশত্যাগ করতে না পারে সে জন্য নিষেধাজ্ঞার আদেশ দেওয়া হয়েছে।

ট্যাগ :

আরো পড়ুন