মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩

উৎসবের নগরী বুয়েন্স আয়ার্স

উৎসবের নগরী বুয়েন্স আয়ার্নস

উৎসবের নগরী বুয়েন্স আয়ার্নস

মঙ্গলবার, ২০ ডিসেম্বর, ২০২২

 

 

২৫ বার পড়া হয়েছে

প্রিয় পাঠকঃঅপেক্ষার প্রহর শেষ। বিশ্বকাপ শিরোপা নিয়ে দেশে ফিরেছে আর্জেন্টিনা ফুটবল দল। এখন কেবল উদযাপনের সময়। বুয়েনস আইরেসও পরিণত হয়েছে এখন উৎসবের নগরীতে। তীব্র শীতের মাঝেই রাজপথে নেমেছে হাজার হাজার ফুটবলপ্রেমী।

জন্মভূমিতে পৌঁছেছে বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা ফুটবল দল। মঙ্গলবার (২০ ডিসেম্বর) বাংলাদেশ সময় দুপুর দেড়টার দিকে আর্জেন্টিনায় পৌঁছান মেসিরা। বুয়েনস আইরেসের ইজিজা আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তারা। তখন সবেমাত্র দিনের শুরু লাতিনের দেশটিতে।

স্বাভাবিকভাবেই মেসিদের জন্য প্রস্তুত ছিল ছাদখোলা বাস। বিমানবন্দরে পৌঁছেই বিশেষ রঙে রাঙানো সেই বাসে চড়েন বিশ্বকাপজয়ী ফুটবলাররা। এখন কেবল উদযাপনের সময় তাদের।

ছাদখোলা বাসে একসারিতে দাঁড়ানো লিওনেল মেসি, রদ্রিগো ডি পল, লিয়ান্দ্রো পারেদেস, লাউতারো মার্টিনেজ এবং জুলিয়ান আলভারেজ। মধ্যপ্রাচ্যের দেশ কাতারে লা আলবিসেলেস্তেদের তৃতীয় বিশ্বকাপ জয়ের মিশনে অবদান ছিল প্রত্যেকের।

বাসে চেপে সোজা আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের সদর দপ্তরে পৌঁছাবে মেসি ও তার সতীর্থরা। তাই সেখানে আগ থেকেই অবস্থান নেয় আর্জেন্টাইন ফুটবলপ্রেমীরা। বিশ্বকাপ শিরোপাসহ প্রিয় তারকাকে এক ঝলক দেখতেই তীব্র শীত উপেক্ষা করে সেখানে খালি গায়ে অপেক্ষা করছেন এক ভক্ত।

আর্জেন্টিনায় ফিরেছেন মেসি। তার হাতে সোনার হরিণ খ্যাত বিশ্বকাপ শিরোপা। দীর্ঘ তিন যুগ পর শিরোপা ফিরেছে লাতিনের দেশটিতে। এর আগে ১৯৮৬ সালে সবশেষ ডিয়েগো ম্যারাডোনা এই সোনার হরিণ নিয়ে হাজির হয়েছিলেন আর্জেন্টিনায়।

আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের সামনে হাজারো ভক্তের ভিড়। মেসিদের বহনকারী বাসের আগমনের অপেক্ষায় সেখানে কাটছে সমর্থকদের সময়।

এই সেই বিমান যেটাতে চড়ে জন্মভূমিতে ফিরেছে আর্জেন্টিনা ফুটবল দল। এখন ভক্তদের সঙ্গে শিরোপা উল্লাসে মেতে উঠার অপেক্ষা মেসি-ডি মারিয়াদের।

ট্যাগ :

আরো পড়ুন