মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩

আর্জেন্টাইন সেই সমর্থকের আশা কি এবার পূরণ হবে?

আর্জেন্টাইন সেই সমর্থকের আশা কি এবার পূরণ হবে?

আর্জেন্টাইন সেই সমর্থকের আশা কি এবার পূরণ হবে?

বুধবার, ১৪ ডিসেম্বর, ২০২২

 

 

২২ বার পড়া হয়েছে

প্রিয় পাঠকঃবিশ্বকাপের সেমিফাইনালে স্বপ্ন চুরমার হয়ে গেছে ক্রোয়েশিয়ার, স্বপ্ন ভেঙেছে সাবেক মিস ক্রোয়েশিয়া ইভানা নোলেরও। দল জিতলে নগ্ন হওয়ার অঙ্গীকার অন্তত এবারের বিশ্বকাপে পূরণ হচ্ছে না নোলের।

তবে তার দল যাদের কাছে হেরেছে, সেই আর্জেন্টিনার এক সমর্থকের সামনে এখন স্বপ্ন পূরণের হাতছানি। এক যুগ আগে আর্জেন্টিনার ‘সেক্স সিম্বল’ হিসেবে পরিচিত লুসিয়ানা সালাজার ঠিক একই ঘোষণা দিয়েছিলেন।

২০১০ সালের বিশ্বকাপে ৩০ বছর বয়সী লুসিয়ানা শিরোপা জিতলে কিংবদন্তি ফুটবল তারকা দিয়েগো মারাদোনার সঙ্গে বুয়েনস আইরেসের রাস্তায় নগ্ন হয়ে দৌড়ানোর অঙ্গীকার করেন। তখন লিওনেল মেসিদের কোচ ছিলেন ‘ফুটবলের রাজপুত্র’।

লুসিয়ানা বলেছিলেন, দিয়াগো জানিয়েছেন আর্জেন্টিনা জিতলে তিনি নগ্ন হয়ে দৌড়াবেন। আমি তার ভক্ত। তিনি দৌড়ালে আমিও তার সঙ্গে উদোম দেহে ওবেলিস্কের চারপাশে দৌড়াব।

বেদনার ব্যাপার হলো জার্মানির কাছে সেবার ৪-০ গোলে হেরে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয় আর্জেন্টিনা।

দিয়েগো মারাদোনা মারা গেছেন ২০২০ সালে, আর লুসিয়ানার বয়স এখন ৪২ বছর। এবার দল শিরোপা জিতলে ১২ বছর আগের দেয়া ঘোষণার অনুযায়ী কোনো কাণ্ড ঘটাবেন কিনা সে বিষয়ে এখনও কোনো মন্তব্য আসেনি লুসিয়ানার কাছ থেকে।

তবে কাতার বিশ্বকাপেও আর্জেনটিনার প্রতিটি ম্যাচে স্টেডিয়ামে উপস্থিত থেকে দলকে উজ্জীবিত রাখছেন নিজ দেশে দারুণ পরিচিত মুখ লুসিয়ানা।

পোল্যান্ডের বিপক্ষে মেসিদের খেলার দিন স্টেডিয়ামে দেখা গেছে তাকে। সবশেষ ক্রোয়েশিয়াকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করার দিনও মেসিদের জন্য বিজয় উল্লাস করেছেন আর্জেন্টাইন সুন্দরী।

স্টেডিয়ামে উপস্থিত লুসিয়ানা আর্জেন্টিনার জার্সি পরে নানা ঢংয়ে ছবি তুলেছেন, করেছেন ভিডিও। ইনস্টাগ্রামে ১৮ লাখের বেশি ফলোয়ারের জন্য তিনি শেয়ার করেছেন এসব মুহূর্ত।

ফাইনালে যাওয়ার লড়াইয়ে ক্রোয়েশিয়াকে হারানোর পর লুসিয়ানা ইনস্টাগ্রামে ছবি পোস্ট করে লিখেছেন, ‘আর্জেন্টিনাআআআআ সব কিছুর জন্য ধন্যবাদ!!! এটি একটি পার্টি। ছেলেরা এখন আমরা আবার আলোকিত…। ’

ট্যাগ :

আরো পড়ুন