মঙ্গলবার, ২৫ জুন ২০২৪

আমদানি করা ভারতীয় আলুর কেজি ৮০ টাকা!

আমদানি করা ভারতীয় আলুর কেজি ৮০ টাকা!

আমদানি করা ভারতীয় আলুর কেজি ৮০ টাকা!

বুধবার, ৮ নভেম্বর, ২০২৩

 

 

৯৯ বার পড়া হয়েছে

প্রিয় পাঠকঃকাটিনাল জাতের আলুর পর এবার দিনাজপুরের হিলির কাঁচা বাজারে উঠেছে আমদানিকৃত ভারতীয় নতুন আলু। এসব আলু প্রতি কেজি বিক্রি করা হচ্ছে ৮০ টাকা দরে।

বুধবার (৮ নভেম্বর) হিলির কাঁচাবাজার ঘুরে দেখা গেছে, বাজারের অধিকাংশ দোকানেই আলুর পর্যাপ্ত সরবরাহ রয়েছে। সব দোকানেই দেশীয় কাটিনাল ও গুটি আলু দেখা যায়। সেই সঙ্গে দুয়েকটি দোকানে দেখা মিলছে আমদনিকৃত কাটিনাল জাতের আলু। তবে একটি দোকানেই দেখা মিলছে আমদানিকৃত ভারতীয় নতুন আলু, যা বিক্রি হচ্ছে ৮০ টাকা কেজি দরে।

বাজারে কাটিনাল জাতের আলু খুচরা বিক্রি হচ্ছে ৩০টাকা কেজি দরে, যা কয়েকদিন পূর্বে ৪০ টাকা কেজি দরে বিক্রি হয়েছিল। এদিকে দেশীয় কাটিনাল জাতের আলু পাইকারিতে বিক্রি হচ্ছে ৩৫ থেকে ৩৬ টাকা, যা খুচরাতে বিক্রি হচ্ছে ৪০ টাকা কেজি দরে। কয়েকদিন পূর্বে যা ৪৫ থেকে ৫০টাকা কেজি দরে বিক্রি হয়েছিল। এছাড়া দেশীয় গুটি জাতের আলু পাইকারিতে বিক্রি হচ্ছে ৪৮ টাকা কেজি দরে, যা খুচরাতে বিক্রি হচ্ছে ৫০ টাকা কেজি দরে। এই আলু কয়েকদিন পূর্বে ৫৫ থেকে ৬০ টাকা কেজি দরে বিক্রি হয়েছিল।

হিলি বাজারে আলু কিনতে আসা মিনহাজুল ইসলাম বলেন, আজকেই বাজারে নতুন আলু দেখতে পেলাম। শুনলাম, এসব নতুন আলু নাকি ভারত থেকে আমদানি করা হয়েছে। এমনিতেই কাটিনাল আলু কিনতে হচ্ছে ৪০ টাকা কেজি দরে ও গুটি জাতের আলু আমাদের কিনতে হচ্ছে ৫০ টাকা কেজি দরে। আমাদের দেশে নতুন আলু উঠতে আরো কিছুদিন সময় লাগবে, যার কারণে নতুন আলু স্বাদ কেমন সেটি গ্রহণের জন্যই ৮০ টাকা কেজি দরে আজ আধা কেজি নতুন আলু কিনেছি।

ট্যাগ :

আরো পড়ুন