মঙ্গলবার, ২৫ জুন ২০২৪

আজিজ মোহাম্মদ ভাইর ব্যাংক হিসাব জব্দ করেছে এনবিআর

আজিজ মোহাম্মদ ভাইর ব্যাংক হিসাব জব্দ করেছে এনবিআর

আজিজ মোহাম্মদ ভাইর ব্যাংক হিসাব জব্দ করেছে এনবিআর

বৃহস্পতিবার, ১৯ আগস্ট, ২০২১

 

 

৫১৩ বার পড়া হয়েছে

প্রিয় পাঠকঃপাওনা টাকা না পেয়ে আলোচিত ব্যবসায়ী আজিজ মোহাম্মদ ভাইয়ের ব্যাংক হিসাব জব্দ করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। তার মালিকানাধীন এমবি ফার্মাসিউটিক্যালসের কাছে মূল্য সংযোজন কর (মূসক) হিসেবে ২ কোটি ৯ লাখ টাকা না পেয়ে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

এমবি ফার্মাসিউটিক্যালস ঢাকা দক্ষিণের কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের আওতাধীন।

ঢাকা দক্ষিণের কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট এর অতিরিক্ত কমিশনারেট প্রমীলা সরকার বলেন, চলতি মাসের ৫ তারিখ আমরা এই চিঠি দিয়েছিলাম। এরপর আমরা খোঁজ নিয়ে জানতে পারি যে, এখন এই প্রতিষ্ঠানটি কর্মকর্তারাই পরিচালনা করছেন। কিন্তু আইন অনুযায়ী আমরা মালিকের একাউন্ট জব্দ করার নির্দেশনা পাঠাই।

জানা গেছে, পাওনা পরিশোধে এমবি ফার্মাসিউটিক্যালসকে কয়েকবার তাগাদা দিলেও তারা পরিশোধ করেনি। তাই বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে মালিক হিসেবে আজিজ মোহাম্মদ ভাইয়ের ব্যাংক একাউন্ট জব্দ করার নির্দেশনা দেয়া হয়।

এরপর প্রতিষ্ঠানটি তাদের কাছ থেকে পাওনার টাকাই পরিশোধ করেছে। তারপরও ১ কোটি ২৭ লাখ টাকা পর্যন্ত পাওনা রয়েছে। বাকি টাকাও তারা পরিশোধ করবে বলে আমাদের জানিয়েছে। সব টাকা পরিশোধ করলে একাউন্ট সচল করে দেওয়া হবে বলে জানান তিনি।

এমবি ফার্মাসিউটিক্যালসের মালিক আজিজ মোহাম্মদ ভাই। শেয়ার কেলেঙ্কারির এক মামলায় ২০১৮ সালে আজিজ মোহাম্মদ ভাইকে গ্রেপ্তারে পরোয়ানা জারি করেছিল পুঁজিবাজার বিষয়ক ট্রাইব্যুনাল। তার আগ থেকেই তিনি বিদেশে অবস্থান করছেন।

ট্যাগ :

আরো পড়ুন