মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩

আগরতলা থেকে ঢাকা ও চট্টগ্রাম রুটে ফ্লাইট চালাবে ভারত

আগরতলা থেকে ঢাকা ও চট্টগ্রাম রুটে ফ্লাইট চালাবে ভারত

আগরতলা থেকে ঢাকা ও চট্টগ্রাম রুটে ফ্লাইট চালাবে ভারত

রবিবার, ১৬ জানুয়ারী, ২০২২

 

 

১২৫ বার পড়া হয়েছে

প্রিয় পাঠকঃভারতের ত্রিপুরার রাজ্যের রাজধানী আগরতলার মহারাজা বীর বিক্রম বিমানবন্দর থেকে ঢাকা ও চট্টগ্রাম রুটে ফ্লাইট চালানোর ঘোষণা দিয়েছে এয়ারপোর্ট অথরিটি অব ইন্ডিয়া (এএআই)। শনিবার ভারতের এই সংস্থাটি জানিয়েছে, আগরতলা বিমানবন্দর থেকে আন্তর্জাতিক ব্যাংকক, ঢাকা ও চট্টগ্রাম এবং আসামের গুয়াহাটি বিমানবন্দর থেকেও একই রুটে শিগগিরই ফ্লাইট পরিচালনা করা হবে।

টাইমস অব ইন্ডিয়া ও ইন্ডিয়া ডটকম এ খবর দিয়েছে। পত্রিকা দুটি তাদের প্রতিবেদনে লিখেছে, শনিবার আগরতলা বিমানবন্দরের নতুন টার্মিনাল উদ্বোধনের পর প্রথম ফ্লাইটের যাত্রী হন কেন্দ্রীয় সামাজিক ন্যায়বিচার ও ক্ষমতায়ন প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক। এরআগে গত ৪ জানুয়ারি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এটি উদ্বোধন করেন।

প্রতিমা ভৌমিক বলেন, আগরতলা বিমানবন্দর বাংলাদেশি নাগরিকরা ব্যাপকভাবে ব্যবহার করছেন। ভারতের বিভিন্ন শহর ও বিদেশে যেতে তাদের জন্য আগরতলা বিমানবন্দর প্রথশ স্টপ।

ইন্ডিয়া ডটকম লিখেছে, আগরতলা বিমানবন্দরটি উত্তর-পূর্ব ভারতের দ্বিতীয় আন্তর্জাতিক বিমানবন্দর হিসেবে আত্মপ্রকাশ করলো। ৫০০ কোটি টাকা ব্যায়ে নির্মিত আন্তর্জাতিক টার্মিনাল দিয়ে প্রতি ঘন্টায় ২০০ আন্তর্জাতিক যাত্রীসহ ১৫০০ যাত্রীর যাতায়াত করতে পারবে।

ট্যাগ :

আরো পড়ুন